মুখ্যমন্ত্রীর বছরে আয় ১০-১২ লক্ষ টাকা! কোথা থেকে আসে এই টাকা?


নজরবন্দি ব্যুরো: তিনি সাংসদ হিসাবে কাজ করেছেন বহু দিন। তারপরে শেষ সাত বছর রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন। এত কিছুর পরেও মমতা বন্দ্যোপাধ্যায় সাংসদ হিসাবে পেনশন নেন না। এমনকি মুখ্যমন্ত্রী হিসাবেও বেতন ও নেন না। এত কিছু না নিয়েও বছরে ১০ থেকে ১২ লক্ষ টাকা আয় করেন তিনি। এই কাজ কীভাবে সম্ভব করলেন তিনি? নিজের মুখেই জানালেন সেই অজানা সব কথা।


এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী নিজেই জানালেন তাঁর আয়ের উৎস। প্রাক্তন সাংসদ হিসাবে মোটা টাকা পেনশন পাওয়ার যোগ্য মমতা বন্দ্যোপাধ্যায়। তবে যবে থেকে সাংসদ পদ ছেড়েছেন তার পর থেকে আজ পর্যন্ত এক টাকাও তিনি পেনশন নেননি। এমনকি মুখ্যমন্ত্রী হিসাবে রাজ্যের কাছ থেকে কোনও অর্থ তিনি নেন না। এখনও এক টাকাও তিনি গ্রহণ করেননি। মুখ্যমন্ত্রী হিসাবে নবান্ন বা যে কোনও অনুষ্ঠানে যে তিনি যাতায়াত করেন, সেটাও নিজের পয়সায়, নিজের গাড়ির তেল পুড়িয়ে।

এক্ষেত্রে প্রশ্ন থেকেই জায় তাহলে মুখ্যমন্ত্রীর আয়ের উৎস কি? এই রহস্যের জট কাটালেন মুখ্যমন্ত্রী নিজেই। তিনি বলেন, তিনি এতদিনে যে কটি বই লিখেছেন, বাংলা, ইংরেজি, হিন্দি, উর্দু সবমিলিয়ে তার মধ্যে বেশ কিছু বই বেস্ট সেলার হয়েছে। যা বাবদ প্রকাশকদের কাছ থেকে তিনি রয়্যালটি বাবদ ১০-১২ লক্ষ টাকা বছরে পেয়ে থাকেন। এছাড়া গান লিখে ও সুর করে তৈরি করা হওয়া অ্যালবামের বিক্রি থেকেও তিনি রয়্যালটি পান। সবমিলিয়ে তার রোজগার মাসে লক্ষাধিক টাকা হয়। তা দিয়েই নিজের জীবন নির্বাহ করেন বলে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন।

Loading...
DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.