কি হবে রাজীব হত্যাকারীদের ভবিষ্যত্‍? সিদ্ধান্ত আজ।


নজরবন্দি ব্যুরোঃ প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকারীদের ভবিষ্যত্‍ কী? সুপ্রিম কোর্টের রায় মেনে রবিবার বসতে চলেছে মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ বৈঠক। সেখানেই ঠিক হবে হত্যাকারীদের মুক্তি দেওয়া হবে, নাকি মিলবে শাস্তি।
সম্পূর্ণ বৈঠক পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে তামিলনাড়ুর রাজ্যপালকে।
সূত্রের খবর, দীর্ঘ ২৭ বছর ধরে কারাদণ্ড ভোগ করা ৭ হত্যাকারীদের সম্ভবত মুক্তি দিতে পারে তামিলনাড়ু সরকার। তবে সেক্ষেত্রে বিভিন্ন রাজনৈতিক সমীকরণ মাথায় রাখতে হবে তাঁদের। ২০১৫-তে তামিলনাড়ু সরকার ৭ জন রাজীব হত্যাকারীর মুক্তির জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। এই বিষয়ে কেন্দ্রের বক্তব্য জানতে চায় শীর্ষ আদালত। কেন্দ্রের সিদ্ধান্ত ছিল, মামলাটি যেহেতু প্রাক্তন প্রধানমন্ত্রীর খুন সংক্রান্ত, তাই কড়া পদক্ষেপ করা উচিত। 

এরপর ২০১৬-তে আরও একবার তামিলনাড়ু সরকার প্রাক্তন প্রধানমন্ত্রীর হত্যাকারীদের মুক্তির সিদ্ধান্ত নেয়। এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়। শীর্ষ আদালত এবিষয়ে কেন্দ্রীয় সরকারকে মতামত জানাতে বলে। তামিলনাড়ুর সরকারের মুক্তির সিদ্ধান্তের কড়া সমালোচনা করে কেন্দ্রের মোদী সরকার।  সিদ্ধান্তের বিরোধিতা করে শীর্ষ আদালতে তারা জানায়, রাজীবের হত্যাকারীদের মুক্তি দিলে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে। ভুল বার্তা যাবে মানুষের কাছে। ফলে অপরাধীদের মুক্তি দেওয়ার প্রশ্নই ওঠে না।

Loading...
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.