কর্মসংস্থান ইস্যুতে মাষ্টার স্ট্রোক মমতার! চাকরি এবার ঘরে ঘরে?

নজরবন্দি ব্যুরোঃ সামনেই লোকসভা নির্বাচন, তাঁর আগে শিক্ষক-চাকরি প্রার্থী-সরকারি কর্মী একাধিক আন্দোলনে জর্জরিত রাজ্য। আর কর্মসংস্থান ইস্যু এরাজ্যে বিরোধীদের বড় হাতিয়ার তা বলাই বাহুল্য। তাই এবার কর্মসঙ্গস্থানের জন্যে নতুন প্রকল্প গ্রহন করল রাজ্য সরকার।

 মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল সরকার গঠনের পর থেকে বিভিন্ন 'শ্রী' প্রকল্প মাথা তুলে দাঁড়িয়েছে। মমতা বন্দোপাধ্যায়ের মস্তিষ্ক প্রসূত বিভিন্ন শ্রী প্রকল্পের মধ্যে সবথেকে জনপ্রিয় হয়েছে কন্যাশ্রী প্রকল্প। এই প্রকল্পের আওতায় নথিভুক্ত ইতিমধ্যেই ৫৫ লাখ ছাত্রী।

এবার সেই কন্যাশ্রীদের জন্যে ভবিষ্যতে চাকরির সুবিধা নিয়ে এল রাজ্য সরকার। এতদিন কন্যাশ্রী প্রকল্পের ছাত্রীরা শুধু টাকাই পেত আর এবার টাকার পাশাপাশি ভবিষ্যতে তাঁদের স্বাবলম্বী করে তোলার প্রকল্প গ্রহন করল রাজ্য। ১৮ বছর বয়েস পেরিয়ে গেলেই যেকোন কন্যাশ্রী পাবে বিনা খরচে ভবিষ্যতে সাবলম্বী হয়ে ওঠার প্রশিক্ষন।

 এই প্রশিক্ষন দেবে কারিগরি শিক্ষা দফতর। মোবাইল, ল্যাপটপ, টিভি, কম্পিউটার সারানোর প্রশিক্ষনের পাশাপাশি প্রশিক্ষন দেওয়া হবে সহকারি নার্সিং এবং ব্লাড কালেক্টর পদের জন্যে। প্রশিক্ষন শেষে চাকরির ব্যাবস্থা করবে রাজ্য সরকার।
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.