Header Ads

লক্ষ্যহীন দ্বিচারিতা? 'তৃনমুলের অবস্থা হবে না ঘর কা না ঘাট কা।' ওমপ্রকাশ মিশ্র

নজরবন্দি ব্যুরোঃ পেট্রোপন্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ দেশ জুড়ে বনধের ডাক দিয়েছিল কংগ্রেস৷ সিপিআইএম সহ একাধিক রাজনৈতিক দল বনধ সফল করতে পথে নামলেও দূরে থেকেছে তৃণমূল। উলটে বনধ করতে না দেওয়ার বিষয়ে তৎপর হয়েছে রাজ্য সরকার।
রাজ্যে যখন এই চিত্র ঠিক তখনই একেবারে ভিন্ন ছবি দেখা গেল দিল্লিতে। রাহুলের নেতৃত্বে বনধের সমর্থনে মিছিলে হাঁটলেন তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়। একদিকে বনধকে অসফল করার উদ্যোগ নিলো তৃণমূল সরকার। আবার তখনই কেন্দ্রে কংগ্রেসের কাঁধে কাঁধ মিলিয়ে বনধের সপক্ষে সুর চড়ালো সেই তৃণমূলই। কোথাও যেন হিসেব মিলছে না রাজনৈতিক মহলে। আজকের এই ঘটনা বেশ কিছু প্রশ্নের উদ্রেক ঘটায়। ঠিক কি চান মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দল? এই মুহূর্তে কি দু নৌকোয় পা দিয়ে চলার নীতি গ্রহণ করেছে তারা? বিজেপি এবং কংগ্রেস দুদলের সাথেই সখ্যতা রক্ষা করে আখের গোছানোর চেষ্টা করছে তৃণমূল? নাকি এ আসলে লক্ষ্যহীন দ্বিচারিতা? ভাবাচ্ছে রাজনৈতিক মহলকে।

এই প্রসঙ্গে প্রদেশ কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা ওমপ্রকাশ মিশ্র তাঁর প্রতিক্রিয়ায় জানান "তৃনমুলের অবস্থা হবে না ঘর কা না ঘাট কা।" তৃণমূলের বিজেপি বিরোধীতার আসল মূর্তি প্রকাশ্যে এসে গেছে জানিয়ে তিনি আরও বলেন "আজ যেখানে ২১ টা পার্টি কংগ্রেসের ডাকা বন্ধ কে সমর্থন করল সেখানে তৃণমূল বন্ধ বিরোধিতা করে ঘুরিয়ে বিজেপির পাশে দাঁড়ানোর বার্তা দিল!"
Theme images by caracterdesign. Powered by Blogger.