স্কুলের পর কলেজ শিক্ষকদের নিয়োগের ক্ষেত্রে নিজের জেলাকেই প্রাধান্য দেবে রাজ্য সরকার! লোকসভার আগে বড় চমক।


নজরবন্দি ব্যুরো: স্কুলের পর এবার কলেজ শিক্ষকদের নিয়োগের ক্ষেত্রে নিজের জেলাকেই প্রাধান্য দেবে রাজ্য সরকার। বদলির ক্ষেত্রেও ভাবা হবে একই পদ্ধতি। একথা জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আপাতত স্কুল শিক্ষক-দেরই প্রাধান্য দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।

প্রসঙ্গত, নিজেদের জেলার স্কুলে শিক্ষকরা যাতে কাজ করতে পারেন তা নিশ্চিত করতে চায় রাজ্য সরকার। স্কুলের শিক্ষিকাদের এই বিষয়ে অগ্রাধিকার দেওয়া হবে।

 একথা ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রাজ্যের শিক্ষা দপ্তরে প্রায় প্রতিদিনই বদলির আবেদন জমা পড়ে। আবেদন খতিয়ে দেখতে গিয়ে সরকারি আধিকারিকরা নাজেহাল।

একশো কিলোমিটারেরও বেশি দূরের স্কুলে পড়িয়ে বাড়ি ফেরেন অনেকে। ধাপে ধাপে এই সমস্যা কাটাতে চায় রাজ্য সরকার। প্রথমে স্কুলের শিক্ষিকাদের নিজেদের জেলায় বদলি করা হবে। পার্থ-বাবু এদিন বলেন, “সবার প্রতি মানবিক হবে এই সরকার। বাড়ি থেকে অনেক দূরে যেতে আসতে অনেক সময় নষ্ট হয়। এর ফলে ক্লাসে পড়ানোর ক্ষেত্রে ক্লান্তি আসতে পারে। আমরা চাই নিজেদের জেলাতেই শিক্ষকরা থাকুন। শূন্যপদ না থাকলে পাশের জেলাতে বদলি করা হবে।”

স্কুলশিক্ষা দপ্তর সূত্রে খবর, নিজের জেলায় বদলির বিষয়ে আইন আছে। সেই আইন প্রয়োগ করেই এবার বাড়ির যতটা সম্ভব কাছে শিক্ষকদের আনতে চাইছে সরকার। শিক্ষামন্ত্রীর এই ঘোষণায় খুশি রাজ্যের শিক্ষকরা। 
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.