Header Ads

najarbandi alok somman 2018

কেনও আন্দোলনে যাওয়া উচিত হবু শিক্ষকদের! জানালেন এক আন্দোলনকারী।




নজরবন্দি ব্যুরো: হবু শিক্ষকদের আন্দোলনের এক আয়োজক নজরবন্দি ডট ইন এর  প্রতিনিধিকে জানালেন তাদের কেনও আপার প্রাইমারি আপডেট ভ্যাকান্সি এবং ডিসেম্বর মাসের মধ্যে নিয়োগ দাবিতে আন্দোলনে যাওয়া উচিত।

১) এস এস সি নিয়োগ প্রক্রিয়ার মধ্যে আপার প্রাইমারি পরীক্ষার্থীদের সাথে দ্বিচারিতা চলছে ২০১৪ সাল থেকে। সবার আগে পরীক্ষা দিয়েও সবার শেষে নিয়োগ, অসংখ্য পরীক্ষার্থীদের স্বার্থে আমরা এই অন্যায় চুপচাপ মেনে নিয়েছি।
২) অনেক লড়াই বিতর্কের পর রেজাল্ট প্রকাশিত হয় অথচ অসম্পূর্ণ মেরিট লিস্ট।
৩) গেজেট অনুযায়ী ইন্টারভিউর ১৫ দিনের আগে পর্যন্ত ভ্যাকান্সি আপডেট করতে হবে। আমরা ভয় পাচ্ছি সামান্য কিছু ভ্যাকান্সি আপডেট করে একবার ইন্টারভিউ শুরু হয়ে গেলে তখন আন্দোলন করেও একটাও ভ‍্যাকান্সি বাড়ানো সম্ভব নয়।
৪) আর ডিসেম্বর মাসের মধ্যে প‍্যারা টিচার সহ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার চাপ না দিলে আপার প্রাইমারি নিয়োগ প্রক্রিয়া আবার সমস্যার মধ্যে পড়ে জাবে।

প্রসঙ্গত, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য ডকুমেন্ট ভেরিফিকেশন করতে প্রথম পর্যায়ের একটা তালিকা কয়েক মাস আগেই প্রকাশ করেছিল এস এস সি।  কিন্তু তার পরে নিয়োগের জন্য প্রয়োজনীয় কোনও পদক্ষেপ নেয়নি এস এস সি।

এমনটাই অভিযোগ। যার ফলে হবু শিক্ষকদের একটা বড় অংশের মধ্যে তৈরি হয়েছে ক্ষোভ।  তাই দ্রুত নিয়োগের দাবিতে আন্দোলনের পথই বেছে নিয়েছে তাঁরা। উচ্চ প্রাথমিকে আপ টু ডেট ভ্যাকান্সিতে ডিসেম্বরের মধ্যে নিয়োগের দাবিতে ২৫ সেপ্টেম্বর বিকাশ ভবন অভিযান করতে চলেছেন হবু শিক্ষকরা।

এই প্রতিবাদ কর্মসূচিকে সফল করতে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচার শুরু করেছে হবু মাস্টাররা। দ্রুত নিয়োগের দাবিতে এই আন্দোলনে কয়েক হাজার চাকরি-প্রার্থী সামিল হবেন বলে আশাবাদী এই আন্দোলনের আয়োজকরা।
Theme images by caracterdesign. Powered by Blogger.