Header Ads

najarbandi alok somman 2018

বঞ্চনার প্রতিবাদ ও PRT স্কেলের দাবিতে আবার আন্দোলনে নামছেন প্রাথমিক শিক্ষকরা। #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ ন্যায্য বেতনের দাবি জানিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে আসছেন রাজ্যের প্রাথমিক শিক্ষকরা। বেতন বঞ্চনার প্রতিবাদে জেলায় জেলায় আন্দোলন সংগঠিত করেছেন প্রাথমিক শিক্ষকদের অরাজনৈতিক সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।
এবার সেই আন্দোলন নতুন তীব্রতা পেতে চলেছে আসন্ন দুর্গা পুজোর আগেই। আন্দোলনের তীব্রতা আরও বাড়াতে সংগঠন সিদ্ধান্ত নিয়েছে একযোগে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ থেকে দাবি পূরণে সুর চড়ানো হবে । রাজ্যের বিপুল সংখ্যক প্রাথমিক শিক্ষক এই কর্মসূচিতে যোগদান করবেন। কার্যত এইচএস স্কেলের দাবি আদায়ের লক্ষ্যে বদ্ধপরিকর প্রাথমিক শিক্ষক-রা।দিনের পর দিন তারা তাদের দাবি জানিয়ে আসছেন কিন্তু কর্ণপাত করেনি রাজ্য সরকার। দেশের অন্যান্য রাজ্যে প্রাথমিক শিক্ষকরা সর্বভারতীয় স্কেলে বেতন পেলেও তা পাননা এরাজ্যের শিক্ষকরা।


অন্যান্য রাজ্যের শিক্ষকদের তুলনায় প্রায় ১০ হাজার টাকা কম বেতন পান তারা। অথচ যোগ্যতায় তারা কোনো অংশে কম নন। এই বঞ্চনার প্রতিকার চেয়ে বারবার সরব হয়েছেন শিক্ষকরা। দাবি আদায়ের লক্ষ্যে অনড় শিক্ষকরা উত্তরবঙ্গে উত্তরকন্যার সামনে আর কলকাতার বিকাশভবনের সামনে আগামী ১লা অক্টোবর দুপুর ১২টায় শুরু হবে বিক্ষোভ কর্মসূচি।

UUPTWAর পক্ষ থেকে সমস্ত প্রাথমিক শিক্ষক-শিক্ষিকাদের প্রতি যা আবেদন করা হয়েছে তা নিচে দেওয়া হল।

 সবাই এতদিনে নিশ্চিত হয়ে গেছেন UUPTWA ও PRT scale পুরোপুরি প্রাসঙ্গিক ও এইটা আমাদের অধিকার । যারা আমরা এর সঙ্গে প্রথম থেকেই যুক্ত তাদের অনেক পরিশ্রম ও ইচ্ছাশক্তির জন্য সফলতা সম্পূর্ণ না হলেও দাবি প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছি । এটা একটা অরাজনৈতিক দাবি । PRT scale কবে পাব তার সঠিক আশ্বাস দিয়ে সমগ্র শিক্ষককূলকে ভাওতাবাজিও করছে না কেও । তবুও আমাদের চেষ্টা চলছে । আমাদের ইচ্ছেশক্তি সবার হয়ে দাঁড়িয়েছে । তাই হাতে হাত শক্ত করতে আগামী ০১/১০/২০১৮ তে মানববন্ধন কর্মসূচিতে হাতে হাত মিলিয়ে ইতিহাস সৃষ্টি করুন ।
Theme images by caracterdesign. Powered by Blogger.