Header Ads

বিশ্ববিদ্যালয়ে সার্জিক্যাল স্ট্রাইক দিবস হবে না। মানা হবে না ইউজিসি-র নির্দেশ! জানালেন পার্থ।

নজরবন্দি ব্যুরোঃ গোটা দেশে বিশ্ববিদ্যালয় গুলিকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, আগামি ২৯ সেপ্টেম্বর দিনটিকে সার্জিক্যাল স্ট্রাইক দিবস হিসেবে পালন করতে হবে। কিভাবে উদযাপন করতে হবে দিনটিকে তাও নির্দেশিকায় বলা হয়েছে।
২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর সীমানা পেরিয়ে পাকিস্তানে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক অভিযান চালায় ভারতীয় সেনা। একাধিক পাক জঙ্গি ঘাঁটি ভেঙে গুড়িয়ে দেওয়া হয় সেদিন। এই দিনটিকে স্মরণ করার জন্য আগামি ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় গুলিকে সার্জিক্যাল স্ট্রাইক দিবস পালন করার নির্দেশ দেন ইউজিসি-র সেক্রেটারি রজনীশ জৈন। এবিষয়ে তিনি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদেরকে চিঠি পাঠিয়েছেন।
এদিকে ইউজিসি-র এই নির্দেশ যে মোটেই রাজ্য পালন করবে না তা সাফ জানিয়ে দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, "রাজ্যের কোনো বিশ্ববিদ্যালয়ে সার্জিক্যাল স্ট্রাইক দিবস পালিত হবে না। সেনাবাহিনীর কৃতিত্ব অবশ্যই অতি সম্মানীয়। কিন্তু সেটি রাজনীতি করার বিষয় নয়। আমরা দেশের সেনাকে সম্মান জানাতে জানি৷ কিন্তু বিজেপির এটা শেখা দরকার। ওরা সব বিষয়ে রাজনীতি করতেই জানে।"
DESCRIPTION OF IMAGE
Theme images by caracterdesign. Powered by Blogger.