মুখ্যমন্ত্রীর পরামর্শ "তেলেভাজার দোকান খুলুন!" ক্ষোভে ফুঁসছে রাজ্যের হবু শিক্ষকরা।

নজরবন্দি ব্যুরো: তিনি বরাবরই একটু আলাদা। যেমন তিনি বিশ্বাস করেন, তেলেভাজাও শিল্পের মধ্যে পড়ে। এই নিয়ে বিরোধীরা কম কটাক্ষ করেনি তাঁকে। কিন্তু সেই সমালোচনাকে কখনই পাত্তা দেননি তিনি। তিনি এখনও যে সেই একই অবস্থানে আছেন, তা আজ আবার স্পষ্ট করে দিলেন কোচবিহারের রাসমেলা ময়দানে বক্তব্য রাখার সময়।

রাজ্যে যখন বেকারত্ব বাড়ছে দ্রুত গতিতে, শিক্ষক নিয়োগ নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে আছে একাধিক অভিযোগ। সেইরকম প্রেক্ষাপটে দাঁড়িয়ে রাজ্যের বেকার তরুণ-তরুণীদের স্বনির্ভর হতে ফের তেলেভাজার দোকান খোলার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী। কারণ তিনি কোনও কাজই ছোট বলে মনে করেন না। তাঁর কথায় “আমি যেখানে বক্তৃতা করছি, ঠিক সেটুকু জায়গাতেই দোকান শুরু করেছিলেন দুজন। এখন দুজনেরই তিনতলা বাড়ি। ৫০০ টাকা দিয়ে শুরু করুন। দেখবেন আগামীতে অনেক বড় ব্যবসায়ী হয়ে উঠবেন। কোনও কাজই ছোট নয়।”

উল্লেখ্য, দু’দিনের সফরে সোমবারই কোচবিহারে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ কোচবিহারের রাসমেলা ময়দানে একটি সরকারি সভায় বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী। এই জেলায় শিল্প না হওয়ার জন্য আগের বাম সরকারের ঘাড়ে সব দোষ চাপান তিনি। এর পরে তিনি রাজ্যের বর্তমান পরিস্থিতি বুঝিয়ে দিয়ে জেলার যুবকদের স্বনির্ভর হতে তেলেভাজার ব্যবসা শুরুর পরামর্শ দেন। তাঁর এই মন্তব্যে তীব্র প্রতিবাদ জানিয়েছেন রাজ্যের হবু শিক্ষকরা। 
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...
Theme images by caracterdesign. Powered by Blogger.