Header Ads

DESCRIPTION OF IMAGE

আজও বুদ্ধবাবু-ই ব্র্যাণ্ড, তিন দিনেই আউট অফ স্টক নাৎসি জার্মানির জন্ম ও মৃত্যু!

নজরবন্দি ব্যুরো: এতটা কল্পনা করেনি প্রকাশনা সংস্থা। এই বইটির এতটা চাহিদা হবে ভাবতেও পারেননি সিপিআই(এম) নেতৃত্ব। বই প্রকাশের তিন দিনের মধ্যেই শেষ হয়ে গেল ন্যাশনাল বুক এজেন্সি (এনবিএ) থেকে প্রকাশিত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের লেখা বই ‘নাৎসি জার্মানির জন্ম ও মৃত্যু।’
পুজোর সময় রাজ্যের বিভিন্ন জায়গায় বুক স্টল খোলে সিপিআই(এম)। এনবিএ-এর এক কর্তার কথায়, আর সেই কথা মাথায় রেখে এই সময়টাকে বাছা হয় বই প্রকাশের জন্য। ছাপাখানা থেকে বই বাজারে আসতেই তিন দিনের মধ্যে শেষ হয়ে গেল প্রথম সংস্করণের সমস্ত কপি।

এনবিএ-এর তরফে অনিরুদ্ধ চক্রবর্তী বলেন, “আমরা আশা করিনি এই বই এর এতোটা চাহিদা হবে।” তিনি আরও জানান, “এখন বইটি আউট অফ স্টক। দ্বিতীয় সংস্করণ ছাপা হচ্ছে যুদ্ধকালীন তৎপরতায়।” তাঁর আশা, শুক্র-শনিবার থেকে এই বই আবার বাজারে পাওয়া যাবে।

উল্লেখ্য, গ্রন্থের ভূমিকায় তিনি লিখেছেন – “কেউ প্রশ্ন করতে পারে এই বই লেখার চিন্তা কেন এল? বিংশ শতাব্দীতে নাৎসি জার্মানির বিস্ময়কর উত্থান ও বিপর্যয়ের ইতিহাস আমাদের দেশে পরিচিত হলেও সেভাবে প্রসারিত ও আলোচিত নয়... তিনি আরও লিখেছেন "অবশ্যই মনে করি ইতিহাসগ্রন্থ রচনা করার অ্যাকাডেমিক অধিকার আমার নেই।...গবেষণা আরও কঠিন। তার কর্মক্ষেত্র আরও বিচিত্র, জটিল শ্রমসাপেক্ষ।” ন্যাশনাল বুক এজেন্সি থেকে প্রকাশিত এই গ্রন্থের দাম ১০০ টাকা। নতুন ভাবে ছাপা হয়ে এলে বাকিটা নিজেই কিনে পড়ুন বরং!
Theme images by sndr. Powered by Blogger.