Header Ads

najarbandi alok somman 2018

"এ লড়াই জিততে হবে তবে আপনাদের নাম মাষ্টারমশাই" ধর্ণা মঞ্চে ঝড় তুললেন সুজন!

নজরবন্দি ব্যুরোঃ সারা দেশে প্রাথমিক শিক্ষকদের যে পে ব্যান্ড এই রাজ্যে নয় কেন? কিসের জন দরদি সরকার? কিসের মা মাটি মানুষের সরকার? এভাবেই বঞ্চিত প্রাথমিক শিক্ষকদের ধর্ণা মঞ্চ থেকে প্রাথমিক শিক্ষকদের দাবিকে ন্যাহ্য দাবি আখ্যা দিয়ে রাজ্য সরকারকে তীব্র আক্রমন করলেন সুজন চক্রবর্তী।
প্রাথমিক শিক্ষকদের মঞ্চ থেকে তিনি রাজ্য সরকার কে আক্রমন করে আরও বলেন প্রাথমিক শিক্ষকদের পিআরটি স্কেল নিয়ে বামেরা একাধিক বার সরব হয়েছেন বিধানসভায়। তিনি জানান বাম বিধায়ক আমজাদ হোসেন,তিনিও প্রাইমারি শিক্ষক, একাধিক বার বিধানসভার প্রশ্নোত্তর পর্বে তুলেছেন শিক্ষকদের যুক্তিসঙ্গত, ন্যায়সঙ্গত দাবী। কিন্তু সরকার স্পিকটি নট!
সুজন জানিয়ে দেন "পশ্চিমবাংলা মাথাটা উঁচু করেছিল, সেটা তৃণমূল সরকার নিচু করে দিচ্ছে। অনেক ফাজলামো হয়েছে, আর নয়। মদের দোকান খোলা সরকারের কাজ নয়, শিক্ষা আর শিক্ষকদের পাশে থাকাটা কর্তব্য।"  সুজন বাবু আরও বলেন তিনি আবার চিঠি দেবেন সরকার কে। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, "মাস্টারমশাইদের দাবী আদায় করতে হবে এবং এই লড়াই জিততে হবে তবে আপনাদের নাম মাষ্টারমশাই।"
প্রসঙ্গত, কেন্দ্র সহ প্রায় সবকটি রাজ্যেই ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী প্রাথমিক শিক্ষকদের বেতনকাঠামো হল - ৯৩০০-৩৪৮০০ ও ৪২০০। অথচ কেবলমাত্র এ রাজ্যেই যা মাত্র ৫৪০০-২৫২০০ ও ২৬০০।কেন্দ্রের ষষ্ঠ বেতন কাঠামো অনুযায়ী আমাদের রাজ্যের সমস্ত বেতনকাঠামো মানা হলেও ব্যতিক্রম একমাত্র প্রাথমিকে। একজন প্রাথমিক শিক্ষক সেন্ট্রাল এর ষষ্ঠ বেতন কাঠামো অনুযায়ী প্রতি মাসে ১০৯৪৯ টাকা কম বেতন পান!
Theme images by caracterdesign. Powered by Blogger.