Header Ads

পুজোর আগেই এইচএস স্কেলের দাবিতে উত্তর ও দক্ষিণবঙ্গে বিশাল মানববন্ধন গড়লেন প্রাথমিক শিক্ষকরা।

নজরবন্দি ব্যুরোঃ সমস্যায় জর্জরিত এরাজ্যের শিক্ষকরা। চূড়ান্ত অসুবিধার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন তারা। সরকারের কাছে বারবার অনুরোধ জানিয়েও কোনো লাভ হয়নি। একাধিক আন্দোলনেও মনোভাব বদল হয়নি রাজ্য সরকারের। এবার তাই নিজেদের দাবি আদায় করে নিতে ঐক্যবদ্ধ হলেন প্রাথমিক শিক্ষকরা।
দীর্ঘদিন ধরে প্রাথমিক শিক্ষকরা এইচএস স্কেল অনুযায়ী বেতনের দাবি জানিয়ে আসছিলেন। প্রাথমিক শিক্ষক সংগঠন উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশনের তরফে অভিযোগ, এনসিটিই নির্দেশ অনুযায়ী যোগ্যতা বৃদ্ধির পরেও বেতন বাড়ানো হয়নি তাদের। অন্যান্য রাজ্যের প্রাথমিক শিক্ষকদের তুলনায় প্রায় ১০ হাজার টাকা কম বেতন পান তারা।

অথচ স্কুলে পড়ানো ছাড়াও মিড ডে মিলের দেখাশোনা থেকে শুরু করে রেজিস্টারের কাজ, সবই করতে হয় তাদের। প্রচুর পরিশ্রম করেও উপযুক্ত পারিশ্রমিক না পাওয়ায় প্রতিবাদে সরব প্রাথমিক শিক্ষকরা। ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন জোরদার করে পুজোর আগেই ন্যায্য বেতনের দাবি আদায়ের লক্ষ্যে আজ উত্তরবঙ্গের শিলিগুড়ি এবং কলকাতার বিকাশ ভবনের সামনে বিশাল মানব-বন্ধন গড়ে তোলেন উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশনের সদস্য শিক্ষকরা। শিক্ষকদের পক্ষ থেকে জানানো হয়, সামনেই পুজো। তারা চান তার আগেই সরকার তাদের বেতনের দাবি মেনে এইচএস স্কেল প্রদান করুক।
Theme images by caracterdesign. Powered by Blogger.