Header Ads

স্কুলে না গিয়েও মিলল কন্যাশ্রীর পঁচিশ হাজার টাকা!আজব কাণ্ড রাজ্যে! তদন্ত শুরু করেছে প্রশাসন।

নজরবন্দি ব্যুরো: তাদের অনেকেই স্কুলের গণ্ডী পেরোয়নি। আবার অনেকের বয়স ৩৫ কিংবা ৬০ এর কাছাকাছি। অথচ তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টেই ঢুকে পড়ল কন্যাশ্রী প্রকল্পের পঁচিশ হাজার টাকা। এমনই অভিযোগ উঠেছে দক্ষিণ চব্বিশ পরগনার ঝড়খালিতে। এলাকার লোকেদের অভিযোগ, এলাকার মহিলাদের কন্যাশ্রীর হিসেবে দেখিয়ে সেই টাকার অধিকাংশই আত্মসাৎ করেছেন ওই এলাকার একটি স্কুলের এক অশিক্ষক কর্মচারী। ঘটনা সামনে আসতেই তদন্তে নেমেছে রাজ্য প্রশাসন।

এলাকা সূত্রে জানা গিয়েছে, কিছু দিন আগে গ্রামের প্রতিবেশী মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর চেয়ে নেন নারায়ণ নামে ওই অশিক্ষক কর্মচারী । নারায়ণের শর্ত ছিল, অ্যাকাউন্টে টাকা ঢুকলে তিনি ওই টাকার বেশিরভাগটাই নিয়ে নেবেন। বিনিময়ে প্রত্যেককে কিছু কিছু করে টাকা দেবেন।
নারায়ণের কথা মতন কিছুদিনের মধ্যেই ওই মহিলাদের অ্যাকাউন্টে কন্যাশ্রী প্রকল্পের পঁচিশ হাজার টাকা করে ঢোকে। শর্ত মতো প্রত্যেককে দু’ থেকে আড়াই হাজার টাকা দিয়ে বাকি টাকা নিয়ে নেন নারায়ণ।
সবাই টাকা দিলেও গ্রামেরই বাসিন্দা জয়া ঘোষ টাকা দিতে অস্বীকার করেন। এই নিয়ে নারায়ণের সঙ্গে তাঁদের ঝামেলা শুরু হয়। লোকজন নিয়ে ওই গৃহবধূর বাড়িতে চড়াও হয়ে নারায়ণ।এমনকি প্রাণনাশ ও বাড়িঘর লুঠপাটের হুমকি দেয় বলেও অভিযোগ। এর পরেই গ্রামের অন্যান্য যেসব মহিলাদের থেকে নারায়ণ টাকা নিয়ে নেন বলে অভিযোগ, তাঁদেরকে নিয়ে জয়া অভিযোগ জানায় খোদ মুখ্যমন্ত্রীর দফতরে। বিষয়টি জানাজানি হতেই নড়েচড়ে বসেন সরকারি আধিকারিকরা। তদন্ত শুরু করেছে প্রশাসন। 
Theme images by caracterdesign. Powered by Blogger.