Header Ads

DESCRIPTION OF IMAGE

শিক্ষকদের বেতনবৃদ্ধির দাবি এবং মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ রাজ্যপালের কাছে।

নজরবন্দি ব্যুরোঃ এবার প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে। বেতন বৃদ্ধির প্রতিশ্রুতি দিয়েও তা পালন করেন নি মুখ্যমন্ত্রী, এই অভিযোগ সামনে রেখে বিজেপি শিক্ষক সেলের নেতৃত্বে শিক্ষকরা রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠীর কাছে অভিযোগ জানালেন এবং বিহিত চাইলেন।

এমএসকে (শিশু শিক্ষা কেন্দ্র), এমএসকে (মাধ্যমিক শিক্ষা কেন্দ্র) ও পার্শ্বশিক্ষকদের প্রতিনিধিরা গতকাল রাজ্যপালের কাছে দাবিপত্র পেশ করেন। প্রসঙ্গত, গত মে মাসে পার্শ্বশিক্ষকদের রাজ্য সম্মেলনে বেতন বৃদ্ধির কথা বলেন মুখ্যমন্ত্রী কিন্তু তারপরেও শেষ দুমাস কোন পারিশ্রমিকই পাননি বলে দাবি এমএসকে (শিশু শিক্ষা কেন্দ্র), এমএসকে (মাধ্যমিক শিক্ষা কেন্দ্র) ও পার্শ্বশিক্ষকদের।

 উল্লেখ্য, দীর্ঘদিন ধরে এসএসকে-র শিক্ষকেরা ৫৯৫৪ টাকা, আর এমএসকে শিক্ষকরা ৮৯৩০ টাকা বেতন পান যার মধ্যে ২০১১ সালে তৃণমূল ক্ষমতায় আসার পর এই সাত বছরে বেড়েছে মাত্র ৪২৫ টাকা! মোট পার্শ্বশিক্ষক আছেন ৪৮,০০০ জন এবং এসএসকে ও এমএসকের শিক্ষক আছে ৫৪,০০০ জন। রাজ্যপাল শিক্ষকদের দাবিকে সমর্থন করেছেন এবং প্রয়োজনে রাজ্য সরকারের সঙ্গে কথা বলার আশ্বাসও দিয়েছেন বলে জানিয়েছেন বিজেপি শিক্ষা সেলের প্রতিনিধিরা।
Theme images by sndr. Powered by Blogger.