Header Ads

পুজো কমিটি নয়, পুজোর আগে পরিবার নিয়ে চরম সঙ্কটে ৬৮ হাজার শিক্ষক-শিক্ষিকা!

নজরবন্দি ব্যুরোঃ  রাজ্য সরকারের উদাসীনতার বিরুদ্ধে এবার জোরাল আন্দোলনের পথেই পা বাড়াল রাজ্য জুড়ে কর্মরত হাজার হাজার এসএসকে এমএসকে শিক্ষক।  রাজ্য জুড়ে এখন ছড়িয়ে দুর্গা পুজোর আমেজ, কিন্তু এসএসকে এমএসকে শিক্ষকদের জীবনে কালো মেগের ঘনঘটা!

এই মুহূর্তে রাজ্য জুড়ে প্রায় ৬৮ হাজার এসএসকে-এমএসকে শিক্ষক শিক্ষিকারা কাজ করে চলেছেন। কিন্তু তৃণমূল ক্ষমতায় আসার পর গত ৭ বছরে তাঁদের বেতন বেড়েছে মাত্র ৪২৫ টাকা করে। মুখ্যমন্ত্রী বেতন বৃদ্ধির প্রতিশ্রুতি দিয়েও তা রাখেননি। তাই বাধ্য হয়েই পথে নেমেছেন রাজ্যের হাজার হাজার শিক্ষক।  নিজেদের দাবী আদায়ের জন্য গত বুধবার করুণাময়ী থেকে বিকাশভবন পর্যন্ত যাত্রা করেন বিক্ষোভরত এসএসকে এমএসকে'র শিক্ষকরা। সরকারের কোন প্রতিনিধি তাঁদের সঙ্গে কথা বলাতো অনেক দূরের কথা বরং উলটে তাঁদের মিছিল পুলিশ আটকে দেয় ময়ূখ ভবনের সামনে।
 তৃণমূল শিক্ষা সেলের নেতাদের দাবী তারা সরাসরি মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তাঁদের বেতন বৃদ্ধি সংক্রান্ত বিষয়টি উত্থাপন করেছিলেন, সেখানে মুখ্যমন্ত্রী জানিয়েছেন কেন্দ্র টাকা দিচ্ছে না বলেই সমস্যা হচ্ছে।
অন্যদিকে পুজোয় বোনাস পাওয়া তো দূরের কথা গত আগষ্ট ও সেপ্টেম্বরের বেতনই তো হাতে আসেনি এসএসকে ও এমএসকে শিক্ষক শিক্ষিকাদের!

তাই শেষ পর্যন্ত নিজেদের দাবী আদায়ে এসএসকে-এমএসকে যৌথ শিক্ষক সমিতি, পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির এসএসকে-এমএসকে ইউনিট, পশ্চিমবঙ্গ এসএসকে-এমএসকে কল্যাণ সমিতি এবং নিখিলবঙ্গ সম্প্রসারক এবং সহায়িকা সমিতি তৈরি করেছে ‘পশ্চিমবঙ্গ এসএসকে-এমএসকে শিক্ষক এবং এএস ঐক্যমঞ্চ’। আর সেই মঞ্চের পক্ষ থেকেই স্কুল শিক্ষাদপ্তর, মধ্যশিক্ষা পর্ষদ এবং সর্বশিক্ষা দপ্তরে স্মারকলিপি জমা দেওয়া হয়েছে। যদিও এর আগেই পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস শিক্ষা সেল সরাসরি নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর দপ্তরে ৫ দফা দাবিতে স্মারকলিপি জমা দিয়ে এসেছে যেখানে এসএসকে এবং এমএসকে শিক্ষক সহ সুপারভাইজারদের বেতন কাঠামো আমূল বদলে তাঁদের ভাতা প্রায় দ্বিগুন করার আবেদন জানানো হয়েছে।
প্রসঙ্গত বলা চলে যেখানে ক্লাবকে দেওয়া আর্থিক অনুদানের চেক রাতারাতি বিলি হল জেলায় জেলায় সেখানে এই মানুষগুলোর কথা কি একবারও ভাববে রাজ্য সরকার! এক দুজন নন, ৬৮ হাজার শিক্ষক শিক্ষিকা, ৬৮ হাজার পরিবার!! 
DESCRIPTION OF IMAGE
Theme images by caracterdesign. Powered by Blogger.