Header Ads

DESCRIPTION OF IMAGE

শিয়রে লোকসভা নির্বাচন, শিক্ষক পদপ্রার্থীদের জন্যে বড় সুখবর দিতে চলেছে নবান্ন।

নজরবন্দি ব্যুরোঃ একদিকে শিক্ষকরা পথে নামছেন বঞ্চনার প্রতিবাদে অন্যদিকে শিক্ষক পদ প্রার্থীরা। কার্যত সাঁড়াশি চাপে রাজ্য সরকার। নিয়োগ নিয়ে রয়েছে বহু বিতর্ক, যে বিতর্কের অবসান কবে হবে তাও জানেননা কেউই।

অন্যদিকে মাথার উপরে রয়েছে লোকসভা নির্বাচন, কার্যত ভোটের দামাদা বেজেই গিয়েছে তাই পাল্লা দিয়ে বাড়ছে চাপ।এবার তাই লোকসভা নির্বাচনের আগে বড় সিদ্ধান্ত নিচ্ছে রাজ্য সরকার। উচ্চ প্রাথমিকে আরও প্রায় সাত হাজার বাড়তি পদ মঞ্জুর হতে চলেছে।
বিকাশ ভবন সূত্রের খবর, ১০ অক্টোবর মন্ত্রীসভার পরবর্তী বৈঠকে এই সিদ্ধান্ত পাশ হওয়ার সম্ভাবনা রয়েছে। ফাইল চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠানো হয়েছে নবান্নে। জানা গিয়েছে, মূলত নতুন (নিউ সেটআপ) স্কুলগুলির জন্যই এই বাড়তি শিক্ষক পদ তৈরি করা হচ্ছে। এই ক্ষেত্রে প্রায় ৬৫০০ জন বাংলাভাষী শিক্ষক, ২০০ জন সাঁওতালি শিক্ষক এবং আরও কিছু অন্য ভাষাভাষীর শিক্ষক পদ সৃষ্টি করা হচ্ছে।
সূত্র মারফর জানা গেছে লোকসভা নির্বাচনের আগেই প্রায় ৭০০০ শিক্ষক পদপ্রার্থীর চাকরি পাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। পরীক্ষা বা নিয়োগ কিভাবে হবে তা জানা যাবে মুখ্যমন্ত্রীর অনুমোদনের পরেই। নির্ভরযোগ্য সূত্র মারফর এই খবরের সত্যতা এবং সম্ভাবনা দুটোই যাচাই করার চেষ্টা করেছে টিম নজরবন্দি। সূত্রের খবর অনুযায়ী একদম শেষ মূহুর্তের অনুমোদন শুধু বাকি অন্য সব কাজ প্রায় সারা। মুখ্যমন্ত্রী তথা নবান্নের অনুমোদন পেলেই পূরোদমে শুরু হবে নিয়োগের কাজ। 
Theme images by sndr. Powered by Blogger.