কমিশনের দেওয়া রিপোর্ট জমা না নিয়ে মেয়াদ বাড়ালো সরকার! ষষ্ঠ বেতন কমিশন নিয়ে নতুন জট।

নজরবন্দি ব্যুরোঃ বুধবার ষষ্ঠ বেতন কমিশনের মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর কথা ঘোষনা করেছে রাজ্য সরকার৷ আর তারপরেই বৃহস্পতিবার রাজ্যের সমস্ত সরকারি দপ্তরে বিক্ষোভ দেখান সরকারি কর্মীরা৷ আগামি ৮ এবং ৯ জানুয়ারি বেতন বঞ্চনার প্রতিবাদে ধর্মঘটে সামিল হবেন এরাজ্যের সরকারি কর্মচারিরা।


২৭ নভেম্বর ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ জমা দেওয়ার কথা ছিল। তার আগেই বুধবার কমিশনের মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর কথা বিজ্ঞপ্তি দিয়ে জানায় সরকার। এর ফলে ক্ষোভের সঞ্চার হয় সরকারি কর্মচারিদের মধ্যে। যদিও বেতন কমিশনেএ দেরির দায় কমিশনের নয়, বরং সরকারের, এমন তথ্য শোনা যাচ্ছে।

সূত্রের খবর, নির্দিষ্ট সময়ে বেতন কমিশনের সুপারিশ জমা দিতে তৈরি ছিলেন কমিশনের চেয়ারম্যান অভিরূপ সরকার। অভিরূপ বাবু জানিয়েছেন, তিনি এই দফায় কোনোভাবেই মেয়াদ বাড়াতে চাননি। ঘনিষ্ঠ সূত্র মারফত খবর, নবান্নে রিপোর্ট জমা দিতে গিয়েছিলেন অভিরূপ সরকার। কিন্তু সেই রিপোর্ট জমা না নিয়ে উল্টে কমিশনের মেয়াদ আরও ৬ মাস বাড়িয়ে দেওয়া হয়। এর ফলে সমস্ত দায় গিয়ে পড়ছে কমিশনের ওপর। যদিও সরকার এই মুহূর্তে বেতন বৃদ্ধিতে প্রস্তুত নয় বলেই এমন কাজ করা হয়েছে বলে জানা গেছে নবান্ন সূত্রে। তবে এবিষয়ে প্রকাশ্যে মুখ খোলেননি কমিশনের চেয়ারম্যান অভিরূপ সরকার।
DESCRIPTION OF IMAGE
Loading...
Theme images by caracterdesign. Powered by Blogger.