Header Ads

মুখ্যমন্ত্রীর ডাকা শিল্পকে তাড়াচ্ছে তাঁরই দলের রাঘব বোয়ালদের সাধের সিন্ডিকেট-রাজ!

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে শিল্প আনতে বিশেষ তৎপরতা প্রদর্শন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে তাঁর দলের কেষ্টবিষ্টুদের ছত্রছায়ায় গড়ে ওঠা সিন্ডিকেট রাজের দৌরাত্ম্যে রাজ্যে পা রেখেও সেখান থেকে শিল্পের পাত্তারি গুটিয়ে নিতে বাধ্য হচ্ছেন শিল্পপতিরা। এরপরেও যদিও নিরুত্তাপ প্রশাসন, অভিযোগ এমনটাই।
মমতা বন্দ্যোপাধ্যায়ের তৎপরতায় শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটির উদ্যোগে ফাঁসিদেওয়া ব্লকে গড়ে উঠতে চলেছে শিলিগুড়ি ইন্ডাস্ট্রিয়াল ফুড পার্ক। তবে সিন্ডিকেটের অত্যাচারে রাজ্য থেকে মুখ ফেরাতে বাধ্য হচ্ছেন শিল্পপতিরা। ইতিমধ্যেই রাজ্য ছাড়ার সিদ্ধান্ত নিতে চেয়েছেন শিল্পপতি কমল কুন্দ্রা।
অভিযোগ ফুড পার্কে একটি বেআইনি অফিস খুলেছে সিন্ডিকেটের রাঘব বোয়ালরা, যার নাম রোহামু মহম্মদ বক্স ফুড পার্ক মেটিরিয়াল সাপ্লায়ার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। বাজার দরের চেয়ে প্রায় ৪০ শতাংশ বেশি দামে জিনিস বিক্রি করে এরা। অথচ ব্যবসা করতে হলে তাদের কাছ থেকেই মাল কিনতে হবে বলে ফতোয়া জারি করেছে তারা। এই ঘটনার প্রতিবাদে শিল্পপতি কমল কুন্দ্রা নর্থ বেঙ্গল ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের কাছে যান। যদিও বিশেষ ফল কিছুই পাননি বলে দাবি ওই শিল্পপতির৷ এই পরিস্থিতিতে রাজ্য ছেড়ে চলে যেতে চাইছেন একাধিক শিল্পপতি। ফলে শিল্প আনার জন্য মুখ্যমন্ত্রী উদ্যোগ দেখালেও সর্ষের মধ্যেই রয়েছে ভুত। আর সেই ভুতই রাজ্য থেকে তাড়াচ্ছে শিল্পকে।
Theme images by sndr. Powered by Blogger.