Header Ads

শিক্ষক নিয়োগ সংক্রান্ত সমস্ত সমস্যার সমাধান ডিসেম্বরে?

নজরবন্দি ব্যুরো: রাজ্যের বিদ্যালয় পরিদর্শকদের উপর হবু শিক্ষকদের ভবিষ্যৎ অনেককিছু নির্ভর করছে। এক কথায় বললে তাদের রিপোর্টের উপর অনেক কিছু নির্ভর করছে। এখনও পর্যন্ত নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ঝুলে রয়েছে।
কাউন্সেলিং এর কাজ শেষ। কিন্তু নির্বাচিতরা এখনও চূড়ান্ত নিয়োগপত্র হাতে পাননি। বিভিন্ন ক্যাটেগরি ভিত্তিক শূন্যপদের তালিকা ভাল করে যাচাই করার পর ডিআইদের কাছ থেকে সেই চূড়ান্ত তালিকা হাতে এলে কাজ শুরু করবে স্কুল সার্ভিস কমিশন। এমনটাই খবর জানালেন নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক। তবে এই রিপোর্টের জন্য শুধুমাত্র স্কুলের নবম-দশম স্তরে নিয়োগই নয়, আরও অনেক কিছু নিয়োগ সংক্রান্ত বিষয় নির্ভর করছে।

জানা গিয়েছে, এই নতুন রিপোর্ট প্রকাশের পর শূন্যপদের হেরফের হবার সম্ভাবনা প্রবল। সরাসরি স্কুলে গিয়ে বিস্তারিত রিপোর্ট জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আর এই রিপোর্টের উপর শূন্যপদের হেরফের হলে আবার কাউন্সেলিংয়ের সম্ভাবনা থাকছে। আর এই কারণে নবম-দশম শ্রেণির নিয়োগ আপাতত আটকে আছে।

২০১২-তে এসএসসি নিয়োগের সময় শূন্যপদ ছিল ৪৪ হাজার। তার মধ্যে ৩২ হাজার শিক্ষক নিয়োগ করা হয়েছে বলে দাবি। যেটুকু বাকি আছে, সেটা এই ছয় বছরে বেশকিছুটা বেড়ে গিয়েছে। ফলত, নিয়োগের অনেক কিছুই নির্ভর করছে এই রিপোর্টের উপর। আরও জানা গিয়েছে ,আগামী ডিসেম্বরের মধ্যেই স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে ঝুলে থাকা সমস্ত শিক্ষক নিয়োগ-প্রক্রিয়া সমাপ্ত করতে চাইছে রাজ্যের শিক্ষা দপ্তর। এর মধ্যে নবম-দশম শ্রেণি, ওয়ার্ক এডুকেশন, ফিজিক্যাল এডুকেশন সব কিছুই থাকছে। 
DESCRIPTION OF IMAGE
Theme images by sndr. Powered by Blogger.