Header Ads

বেতন বন্ধের হুশিয়ারি, সমস্যায় জর্জরিত এ-রাজ্যের শিক্ষক সমাজ! বিস্ফোরক সুজন।

নজরবন্দি ব্যুরোঃ একাধিক শিক্ষক সমস্যায় জর্জরিত এরাজ্যের শিক্ষক সমাজ। তারই মধ্যে শুরু হল ABTA-র নবম ত্রিবার্ষিক রাজ্য সম্মেলন। চুঁচুড়ার ঘড়ির মোরে আজ থেকে শুরু হল প্রকাশ্য সমাবেশ।
এদিন সম্মেলনের প্রকাশ্য সমাবেশে উপস্থিত ছিলেন বাম নেতা সুজন চক্রবর্তী। শিক্ষক সম্পর্কিত এক মনোগ্রাহী সংজ্ঞা প্রদান করে প্রথমেই সভায় উপস্থিত সকলের মন জয় করে নেন সুজন বাবু। সমাজের শ্রেষ্ঠ আসনে শিক্ষকদের বসান তিনি। এরপরেই তিনি রাজ্যের বর্তমান পরিস্থিতির দিকে আঙুল তুলে রাজ্য সরকারের অপারগতাকে ইঙ্গিত করেন৷
সরাসরি বলেন, "কি অসভ্যের মতো, অপদার্থের মতো এই সরকার শিক্ষা ব্যবস্থাকে চালনা করছে তার নজির পাচ্ছেন রাজ্যবাসী।" উদাহরণ হিসেবে তিনি বলেন, সরকারি নির্দেশ একপ্রকার হুঁশিয়ারি স্বরূপ। সেখানে বলা হয়েছে, রাজ্য সরকারের অঙ্গুলিহেলনে যদি শিক্ষকরা না চলেন তাহলে বন্ধ করে দেওয়া হবে বেতন। এর তীব্র প্রতিবাদ জানান সুজন চক্রবর্তী।
সুজন চক্রবর্তী তাঁর বক্তৃতায় এদিন বলেন, শিক্ষা কি তা এরা জানে না। সুষ্ঠু স্কুল পরিচালনা এরাজ্যে হয় না। "আর তাই স্পনসরের ছাপ লাগিয়ে যত বাতিল এলিমেন্ট বা দুষ্কৃতীরা আছে তাদের বসানো হচ্ছে স্কুলের ম্যানেজিং কমিটিতে। আসলে শিক্ষকদের মাথায় ছড়ি ঘোরানোর জন্য বসানো হচ্ছে দুষ্কৃতিদের। এটাই হল আমাদের আরাবুল-খ্যাত পশ্চিমবাংলার শিক্ষাঙ্গন", ধিক্কার জানান তিনি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.