Header Ads

দিল্লিতে বসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ অমিত শাহর। এ রাজ্যে তিনটি রথযাত্রা হবেই।

নজরবন্দি ব্যুরোঃ 'যতই বল প্রয়োগ করুক না কেন, এ রাজ্যে তিনটি রথযাত্রা হবেই। আইনি লড়াই থেকে সরে আসবে না বিজেপি। প্রয়োজনে সুপ্রিম কোর্টে যাব।' দিল্লিতে বসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
তাঁর বক্তব্য, 'সাত বছর ধরে পশ্চিমবঙ্গে তৃণমূলের অপশাসন চলছে, গণতন্ত্রের কণ্ঠরোধের চেষ্টা চলছে। বিজেপির জনপ্রিয়তায় ভয় পেয়েই রথযাত্রা আটকানোর চেষ্টা করছে প্রশাসন।' উল্লেখ্য, শনিবার কলকাতায় আসছেন অমিত শাহ। কথাছিল শুক্রবার কোচবিহার থেকে রথযাত্রার সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

 বীরভূমের তারাপীঠ ও গঙ্গাসাগর থেকেও আরও দুটি রথ বেরোনোর কথা ছিল। কিন্তু, আইনি জটে বিজেপির কর্মসূচি বানচাল হয়ে গিয়েছে। দলের রাজ্য নেতৃত্বের দাবি, ১৯ অক্টোবর থেকে রথযাত্রার অনুমতি চেয়ে বারবার প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে, কিন্তু সাড়া মেলেনি।

শেষপর্যন্ত হাই কোর্টের দ্বারস্থ হয় বিজেপি। কিন্তু আদালতে ধাক্কা খায় গেরুয়া শিবির। রথযাত্রার উপর স্থগিতাদেশ জারি করেছে হাই কোর্টের বিচারপতি তপোব্রত চক্রবর্তীর সিঙ্গল বেঞ্চ। এখন মামলাটির শুনানি চলছে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিশন বেঞ্চে।

No comments

Theme images by sndr. Powered by Blogger.