Header Ads

শিক্ষকদের থেকে আর চাঁদা নয়, ঘোষণা রাজ্য সরকারের। এবার PRT স্কেল?

নজরবন্দি ব্যুরোঃ  প্রাথমিক শিক্ষকরা উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান এর ব্যানারে কার্যত সরকারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন পিআরটি স্কেলের দাবীতে, শুধু তাই নয়  বহু প্রাথমিক শিক্ষক শিক্ষিকা স্কুলের খেলা চালাতে কোনও টাকা দেবেন না বলে জানিয়েছিলেন এবং অনেক ক্ষেত্রে শিক্ষক-শিক্ষিকারা চাঁদা দেননি!
প্রাথমিক-উচ্চ প্রাথমিক বিদ্যালয়ের বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতায় বিগত বছর গুলির মত শিক্ষকদের থেকে "অবৈধ ভাবে" চাঁদা নেওয়ার প্রতিবাদ করে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ, সহযোগিতা করে উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান। শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের পক্ষ থেকে বলা হয়েছিল "সরকার খেলা,মেলা,কার্নিভাল,ক্লাবসহ নানা জায়গায় আমাদের করের টাকা অনুদান দেয় তাহলে শিশুদের খেলাতে অনুদান দেবে না কেন?"
এর পরেই রাজ্যে নানা জায়গায় চাঁদা বয়কট হয়। এমনকি শিক্ষামন্ত্রীকেও বিষয়টি জানানো হয়। বিভিন্ন জায়গায় চাঁদা বয়কটের ফলে শাসকদলের নেতাদের হাতে শিক্ষকদের হেনস্থা এবং হুমকির মুখে পড়তে হয় বলে অভিযোগ ওঠে।
কিন্তু এবার এলো সুখবর, আন্দোলন আজ হকের দাবিতে অনড় থাকলে যে সাফল্য আসে তা প্রমাণ হল আরও একবার।
রাজ্য সরকার জানিয়ে দিয়েছে শিক্ষকদের থেকে আর চাঁদা নেওয়া যাবে না। প্রাথমিকের ক্রিড়াক্ষেত্রে বরাদ্দ বাড়াল রাজ্য সরকার, বর্তমান বরাদ্দের থেকে এক লাফে ৪০% বরাদ্দ বাড়াচ্ছে স্কুল শিক্ষা দফতর।  

No comments

Theme images by sndr. Powered by Blogger.