Header Ads

জেএনইউ তে বিবেকানন্দের মূর্তি স্থাপনের বিরোধিতা করেছে বাম ছাত্র সংসদ!

নজরবন্দি ব্যুরোঃ রাজধানী দিল্লির জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের। যেখানে বাম ছাত্র সংগঠন পরিচালিত ছাত্র সংসদ বিরোধিতা করেছে স্বামী বিবেকানন্দের মূর্তি স্থাপনের।বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, অ্যাডমিনিস্ট্রেটিভ ব্লকের সামনে একটি স্বামী বিবেকানন্দের মূর্তি বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।
স্থির হয়েছিল যে জহরলাল নেহরুর মূর্তি যেখানে রয়েছে ঠিক তার উলটো দিকেই হবে স্বামী বিবেকানন্দের মূর্তি। এই স্বামী বিবেকানন্দের মূর্তি বসানোর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আসলে কেন্দ্র সরকারকে খুশি করতে চাইছে বলে অভিযোগ করেছে ছাত্র সংসদ।
 প্রধানমন্ত্রী মোদী তিন হাজার কোটির মূর্তি স্থাপন করে রাজনীতি করেছেন। সেই একই পথে হাঁটতে চাইছেন জেএনইউয়ের উপাচার্য মামিদালা জগদীশ কুমার। এমনই অভিযোগ করেছেন ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি এন সাই বালাজি।নিজের বক্তব্যের স্বপক্ষে যুক্তিও দেখিয়েছেন বালাজি। তাঁর কথায়, 'সর্দার বল্লভ ভাই প্যাটেলের মূর্তির খরচে অনেক আইআইটি এবং এনআইটি খোলা যেতো।
 তেমনই স্বামী বিবেকানন্দের মূর্তি গড়ার খরচে বিশ্ববিদ্যালয়ের অনেক সমস্যার সমাধান করা যায়।' জেএনিউতে লাইব্রেরির খরচ ৮০ শতাংশ কমিয়ে ১.৭ কোটি করা হয়েছে। এই খরচ বাড়ানোর দাবি করেছেন বালাজি। একই সঙ্গে স্কলারশিপ বাড়ানোর কোথাও বলেছেন তিনি।

No comments

Theme images by sndr. Powered by Blogger.