শিক্ষক নিযুক্তির মাধ্যমে ঢেলে সাজানো হবে রাজ্যের স্কুলগুলিকে, জানালেন শিক্ষামন্ত্রী নিজে।

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রামঃ ২০১৭ সালের ৪ এপ্রিল রাজ্যের ২২তম জেলা হিসাবে পশ্চিম মেদিনীপুর জেলাকে ভেঙে আত্মপ্রকাশ করেছিল ঝাড়গ্রাম। ছিলনা নিজের জেলার প্রাথমিক সংসদ। পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক সংসদের উপরই নির্ভরশীল ছিল ঝাড়গ্রামের প্রাথমিক শিক্ষা বিভাগ। ধীরে ধীরে নিজের পায়ে দাঁড়াচ্ছে ঝাড়গ্রাম।

ঝাড়গ্রাম পেয়েছে তার প্রাথমিক বিদ্যালয় সংসদ। আজ ঝাড়গ্রাম জেলার প্রাথমিক, নিম্ন বুনিয়াদি বিদ্যালয়, মাদ্রাসা ও শিশু শিক্ষা কেন্দ্র সমূহের প্রতিযোগী ছাত্রছাত্রীদের নিয়ে জেলার প্রথম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ সূচনা হল।
ঝাড়গ্রাম কুমুদ কুমারী ইন্সটিটিউটশনের মাঠে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে জেলার প্রথম বার্ষিক ক্রীড়ার শুভ সূচনা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
জেলার শিক্ষক শিক্ষিকা ও প্রতিযোগী ছাত্রছাত্রীদের উপিস্থিতিতে, র‍্যালি,প্যারেড,মশাল দৌড় ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বেশ আড়ম্বরের সাথেই জেলার প্রথম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আরম্ভ হয় আজ। শিক্ষামন্ত্রী তাঁর বক্তব্যে জানান, খুব শীঘ্রই বিদ্যালয় গুলিকে ঢেলে সাজানো হবে। নতুন শিক্ষক নিয়োগ হবে স্কুলে। এক্ষেত্রে যে সব বিদ্যালয়ে ছাত্র অনুপাতে শিক্ষক বেশি আছেন সেই সব বিদ্যালয় থেকে শিক্ষকদের অন্য বিদ্যালয়ে যেখানে ছাত্র অনুপাতে শিক্ষক কম আছেন সেখানে বদলি করা হবে।

জানা গেছে, জেলার প্রথম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ২৮টি ইভেন্টে মোট ৪৩৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতার পুরস্কার বিতরণ হবে আগামী কাল রবিবার দুপুর ১টায় থেকে।
DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.