৩রা ফেব্রুয়ারি বামেদের ব্রিগেড সমাবেশ, মাল্টিক্যাম লাইভ সম্প্রচার করবে নজরবন্দি।

অর্ক সানাঃ আগামি ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে বাম সমর্থকদের বহু কাঙ্খিত ব্রিগেড সমাবেশ। এই ব্রিগেড সমাবেশকে সাধারণ মানুষের ভালোবাসার সাথে যুক্ত করতে বিশেষ উদ্যোগ নিয়েছে সিপিআইএম এর তরুন প্রজন্ম।সিপিআইএম পার্টিকে ভালোবাসেন এমন যে কোনো ব্যক্তি পার্টি নিয়ে তার নিজের সৃষ্টি করা গ্রাফিক্স, পোস্টার, কবিতা, গান অথবা এলাকায় প্রচারের যেকোনো ছবি পাঠাতে পারেন সিপিআইএম-এর ফেসবুক পেজ, টুইটার কিংবা হোয়াটস অ্যাপে।এক্ষেত্রে যা পাঠাবেন তার সাথে যুক্ত করতে হবে #PeoplesBrigade কথাটি। হোয়াটস অ্যাপ নম্বর ৮০১৭৯২১৮৬৬।
অন্যদিকে নজরবন্দির কাছেও একাধিক বাম সমর্থকদের প্রস্তাব এবং অনুরোধ পৌঁছেছে ৩ ফেব্রুয়ারির ব্রিগেড সমাবেশ লাইভ সম্প্রচার করার জন্যে। আমি নজরবন্দির সম্পাদক হিসেবে বলতে চাই, নজরবন্দির পেজ ফেসবুক লাইভ শুধুমাত্র একটি মোবাইল ফোন থেকেই সম্ভব কিন্তু তাতে ব্রিগেডের ব্যাপ্তি তুলে ধরা সম্ভব নয়। যারা ইতিপুর্বে ব্রিগেড সমাবেশে গেছেন তাঁরা জানেন, যাতে মঞ্চ বহুদুর থেকে দেখা যায় তাই মঞ্চের উচ্চতা অনেক বেশি থাকে আর ৫টা সমাবেশ মঞ্চের থেকে। সেক্ষেত্রে প্রফেশনাল লাইভ সাপোর্ট সিস্টেম না থাকলে ভালোভাবে লাইভ কভারেজ করা সম্ভব নয়।
প্রফেশনালি ব্রিগেড সমাবেশ লাইভ সম্প্রচার করতে হলে কমবেশি ২৫-৫০ হাজার টাকার দরকার। সত্যি কথা বলতে নজরবন্দি টিমের কোনমতে চলা সংসারের ফান্ড এতটাও উদ্বৃত্ত নয় যেখান থেকে এই টাকা যোগাড় করা সম্ভব। তবুও বিজ্ঞাপনের সাপোর্ট থেকে যদি টাকা চলে আসে সেক্ষেত্রে লাইভ সম্প্রচারের টাকা যোগাড় হয়ে যাবে। কিন্তু যদি না হয়? এই প্রশ্নের উত্তর দিয়েছেন বহু বাম সমর্থক, অনেকেই টাকা পাঠাতে চেয়েছেন! এবার প্রশ্ন হল টাকা নেব কিভাবে? কিসের ভিত্তিতে? যারা টাকা দেবেন তাঁদের জানার অধিকার রয়েছে কোথায় খরচ হবে টাকা এবং লাইভ সম্প্রচারের জন্যে কি কি প্রয়োজন।
টাকা নেওয়ার একটাই মাধ্যম আমাদের হাতে রয়েছে, তা হল বিজ্ঞাপন। আমাদের পোর্টালে এক মাস ইন আর্টিক্যাল পজিশনে বিজ্ঞাপন দেওয়ার খরচ ৩৫০০০ টাকা। যেকোনো খবরের সাথে দেখা যাবে সেই বিজ্ঞাপন। একমাসে কমবেশি ৬০ থেকে ৭০ লক্ষ মানুষের কাছে নিশ্চিত ভাবেই পৌঁছে যাবে এই বিজ্ঞাপন। ব্রিগেড চলুন শীর্ষক বিজ্ঞাপন আমরা চালাব আগামী ৩ জানুয়ারি ২০১৯ থেকে ব্রিগেড সমাবেশের দিন পর্যন্ত। বামফ্রন্ট সমর্থক দ্বারা প্রচারিত রূপে প্রকাশিত হবে সেই বিজ্ঞাপন।
যারা টাকা পাঠাতে চাইছেন তাঁরা আমাদের অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে নির্দিষ্ট হোয়াটস অ্যাপ নাম্বারে লিখে পাঠাবেন নিজের নাম, ঠিকানা, ফোন নাম্বার, কত টাকা পাঠিয়েছেন ইত্যাদি। এ ছাড়াও বাধ্যতামূলক ভাবে যত টাকা পাঠিয়েছেন তাঁর রসিদ আর অনলাইনে পাঠালে একটি স্ক্রিনশট পাঠাতে হবে। ব্রিগেড সমাবেশের দিন সমাবেশ স্থল থেকে আমাদের রিপোর্টিং টিম সবার নাম ঘোষণা করবে এবং কে কত টাকা পাঠালেন কোন মাধ্যমে পাঠালেন তা নজরবন্দি পোর্টালে প্রতিদিন একটি নির্দিষ্ট লিঙ্কে আপাডেট হবে((এই লিঙ্কে ক্লিক করলে দেখতে পাবেন https://www.najarbandi.in/p/classified.html)) যেখানে লেখা থাকবে পিপলস ব্রিগেড লাইভ (যারা নাম প্রকাশে অনিচ্ছুক তাঁদের নাম গোপন রাখা হবে)।
মাল্টিক্যাম লাইভ কভারেজ হবে ৩ টি ক্যামেরা এবং একটি ড্রোন দিয়ে। এই প্রস্তাব আমরা রাখলাম সেই সব বাম সমর্থকদের জন্যে যারা ব্যাক্তিগত ভাবে যোগাযোগ করে টাকা দিতে চেয়েছে সমাবেশ লাইভ করার জন্যে। আর সংবাদ মাধ্যমের সাথে যুক্ত থাকলেও কোন সাংবাদিক-ই রাজনৈতিক মতাদর্শের উর্দ্ধে নন, আমিও নই। বলতে দ্বিধা নেই আমি বামপন্থী।
নজরবন্দির অ্যাকাউন্ট নাম্বারঃ
Genius Creative Media
Punjab National Bank
A/C No. 2773002100002642
RTGS/IFS Code. PUNB0277300

Google pay no. 9804790245
whatsapp - 9874772750
আলোচনা বা সমালোচনা থাকলে অকপটে জানাবেন। 
DESCRIPTION OF IMAGE
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.