জট কাটল নবম-দশমের শিক্ষক নিয়োগের ! দ্রুত নিয়োগপত্র দেবার নির্দেশ।


নজরবন্দি ব্যুরো: আদালতের নির্দেশে জট কাটল ২০১৬-র নবম ও দশম শ্রেণির বাংলায় শিক্ষক নিয়োগের। উঠে গেল নিয়োগ প্রক্রিয়ার উপর আদালতের অন্তর্বতীকালীন স্থগিতাদেশে।
বাংলা ভাষায় তেরোশো আটাত্তর জনকে অবিলম্বে নিয়োগপত্র দেবার নির্দেশ দিলেন বিচারপতি প্রতীকপ্রকাশ বন্দ্যোপাধ্যায়। এই নিয়োগপত্র দেবার কাজ আগামী ২৪ ঘণ্টার মধ্যে চালু করতে নির্দেশ দেওয়া হয়েছে।
এসএসসি কমিশনের বিরুদ্ধে নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সংরক্ষিত আসন কমিয়ে দেওয়া সহ আরও কিছু অভিযোগ তোলেন হবু শিক্ষকদের একটা বড় অংশ। সেই অভিযোগের উপর ভিত্তি করে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ চেয়ে ২০১৮-র জুন মাসে হাইকোর্টে মামলা রুজু করেন এক চাকরি প্রার্থী। ওই চাকরি প্রার্থী নিজেও এক জন প্রতিবন্ধী চাকরি প্রার্থী। এর পর বিচারপতি প্রতীক প্রকাশ বন্দ্যোপাধ্যায় এবছরের ১লা আগস্ট এই নিয়োগ প্রক্রিয়ার ওপরে অন্তবর্তীকালীন স্থগিতাদেশ দেন।
আদালতের কাছে সেই স্থগিতাদেশকে পুনর্বিবেচনার আবেদন জানিয়ে গত ১৫ই সেপ্টেম্বর হাইকোর্টে আবেদন জানান বাংলার SSC পরীক্ষার্থী স্বর্ণালী বিশ্বাস সহ ১৫ জন হবু শিক্ষক। ওই আবেদনে তারা জানায়, বাংলা ভাষা ছাড়া বাকি সব বিষয়ে চাকরি প্রার্থীরা নিয়োগপত্র পেয়ে গিয়েছেন। তারাই শুধু বঞ্চিত আছেন। তাই এই স্থগিতাদেশের পুনর্বিবেচনা করা হোক। সবকিছু শুনে বিচারপতি প্রতীকপ্রকাশ বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, আদালত পূর্বে যে রায় দিয়েছিল তা প্রত্যাহার করা হচ্ছে। অবিলম্বে নবম ও দশমে বাংলা ভাষা বিষয়ে ১৩৭৮ জন চাকরি প্রার্থীকে নিয়ে শূন্য পদ পূরণ করার নির্দেশ দেন বিচারপতি। এখন দেখার হবু শিক্ষকরা কবে নিয়োগপত্র হাতে পান। আর সেই দিকে তাকিয়ে ১৩৭৮ জন চাকরি প্রার্থী। 

DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.