Header Ads

শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে PRT স্কেলের জন্যে ডিসেম্বর পর্যন্ত চূড়ান্ত সময়সীমা বেঁধে দিল UUPTWA! #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ  প্রাথমিক শিক্ষকরা উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান এর ব্যানারে কার্যত সরকারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন পিআরটি স্কেলের দাবীতে।
শুধু তাই নয় চলতি বছরের গত ৩০শে অক্টোবর রানি রাসমণির  ধর্না মঞ্চে শিক্ষকদের গ্রেফতারির প্রতিবাদে uuptwa সংগঠনের সভাপতি সন্দীপ ঘোষ প্রথম প্রাথমিক স্কুলের sports এ চাঁদা বয়কটের ডাক দেন।প্রতিটি জেলার প্রাথমিক স্কুলের প্রাথমিক স্তরের sports সাধারণত শিক্ষকদের টাকায় এতকাল হয়ে এসেছে, এই নিয়ে শিক্ষকদের পুঞ্জীভূত ক্ষোভ জমা তো ছিলই তার ওপর গত ৩০  অক্টোবর ডোরিনা ক্রসিং থেকে ১১২ জনের গ্রেফতারির প্রতিবাদে সভাপতি সন্দীপ ঘোষের চাঁদা বয়কটের ঘোষণায় জেলায় জেলায় শিক্ষকরা চাঁদা দিতে অস্বীকার করেন।
এতে জেলার দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা sports করতে বিপদে পড়ে যান। ১৯ শে নভেম্বর বিধানসভায় শিক্ষামন্ত্রী uuptwa সংগঠনকে আলোচনায় ডাকলে ,তারা ন্যায্য বেতনের দাবির সাথে sports এর চাঁদার বিষয়টি ও জানান। শিক্ষামন্ত্রী আশ্বাস দিয়েছিলেন বিষয়টি দেখবেন বলে।
মাঝে অনেক জল গড়িয়েছে কিন্তু আজ রাজ্য সরকার জানিয়ে দিয়েছে শিক্ষকদের থেকে আর চাঁদা নেওয়া যাবে না। প্রাথমিকের ক্রিড়াক্ষেত্রে বরাদ্দ বাড়াল রাজ্য সরকার, বর্তমান বরাদ্দের থেকে এক লাফে ৪০% বরাদ্দ বাড়াচ্ছে স্কুল শিক্ষা দফতর। 
আজ শিক্ষামন্ত্রীর এই ঘোষণার পর আমরা uuptwa সংগঠনের সম্পাদিকা পৃথা বিশ্বাস এবং কোষাধ্যক্ষ নাফিসা মেহমুদের সাথে যোগাযোগ করলে ,তারা বলেন এটা সব শিক্ষকদের জয় ,তাদের দীর্ঘদিনের দাবি মেনে নেওয়ায় শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ কিন্তু আমাদের আসল যে দাবি পে কমিশনের আগে পে রিভিউ কমিটি করে আমাদের ন্যায্য বেতন দিতে হবে। আমরা সরকারকে ডিসেম্বর অবধি সময় দিতে চাই ,না হলে জানুয়ারি মাসে শিক্ষকরা আরও বড় আন্দোলন করতে রাস্তায় নামবে।

No comments

Theme images by sndr. Powered by Blogger.