থাইল্যান্ডকে হেলায় হারিয়ে এশিয়ান কাপের অভিযান শুরু সুনীলদের

শুভব্রত মুখার্জিঃ ভারতীয় ফুটবলের বিশ্বায়ন যেন যথার্থই ঘটে চলেছে। এ এফসি এশিয়ান কাপের মূলপর্ব,বিপক্ষে শক্তিশালী থাইল্যান্ড‌ ।
তবে স্টিফেন কনস্ট্যানটাইনের এই ভারত যেন 'নবজাগরনের ফিনিক্স' পাখি । ৯০ ' শুধু কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই নয় রীতিমতো সুনীল বাহিনীর কাছে ব্যাকফুটে পড়ল থাইল্যান্ড। এদিন প্রথম থেকে বেঞ্চে ছিলেন জেজে লালপেকলুয়া। তবুও ভারতের আক্রমন বা প্রতি আক্রমনের ঝাঁঝ কখনোই কমে যায়নি।

এই 'ঝাঁঝের' প্রথম টের পেল থাইল্যান্ড যখন ২৭' কলকাতার জামাই সুনীলের নেয়া নিখুঁত পেনাল্টি কিক থেকে ১-০ গোলে এগিয়ে যায় ভারত। তবে এই লিড বেশিক্ষন থাকেনি । ৬' পরেই ৩৩' ফ্রিকিক থেকে হেড দিয়ে গোল করে ১-১ স্কোরে সমতা ফেরান দাঙ্গদা। প্রথমার্ধে খেলার স্কোর ছিল ১-১।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সুনীলের গোলে ২-১ গোলে ফের এগিয়ে যায় ভারত।এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি সুনীলদের। ৬৮' অনিরুদ্ধ থাপার গোলে ভারত ৩-১ এ এগিয়ে যায় মেন ইন ব্লু। এরপর ভারতের কোচ ২টি পরিবর্তন করেন।

আশিকের বদলে জেজে এবং অনিরুদ্ধর বদলে বোর্জেস মাঠে আসেন। মাঠে আসার কিছুক্ষণের মধ্যেই ৮১' প্রায় ১০ মাস বাদে ভারতের হয়ে গোল করে ভারতকে ৪-১ গোলে এগিয়ে দেন জেজে। শেষমেষ ওই স্কোরেই থাইল্যান্ডকে পরাস্ত করে পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল করল সুনীলরা।

∆ ভারত :- ৪
( সুনীল ছেত্রী ২,
অনিরুদ্ধ থাপা ,জেজে) ∆ থাইল্যান্ড :- ১ ( দাঙ্গদা)



Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.