রাজ্যের শ’খানেক চিটফান্ডের বিরুদ্ধে লাগাতার অভিযানে নামতে চলেছে সি বি আই!

নজরবন্দি ব্যুরোঃ সারদা-রোজভ্যালি ছাড়াও রাজ্যের শ’খানেক চিটফান্ডের বিরুদ্ধে লাগাতার অভিযানে নামতে চলেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সিবিআই সূত্রে খবর এ রাজ্যে সারদা- রোজ ভ্যালি ছারাও অন্য সংস্থা গুলির যে মামলা চলছে এবার ওই মামলাগুলি নতুন করে খতিয়ে দেখা হবে।
সংস্থাগুলির সঙ্গে যুক্ত প্রভাবশালীদের তলব করা হতে পারে।বৃহস্পতিবার মঙ্গলম অ্যাগ্রো প্রোডাক্টস লিমিটেড নামে একটি চিটফান্ড সংস্থার অফিসে হানা দেয় সিবিআই। এর পাশাপাশি বেহালায় ওই সংস্থার ডিরেক্টরদের বাড়িতে সিবিআই তল্লাশি অভিযান চালিয়েছে বলে ওই গোয়েন্দা সংস্থা সূত্রে খবর।

 চিটফান্ড-কাণ্ডের তদন্তভার হাতে নেওয়ার পর রাজ্যে যে সব ভুয়ো অর্থলগ্নি সংস্থা রয়েছে, তার একটি তালিকা তৈরি করে সিবিআই। ওই সব চিটফান্ডগুলির মধ্যে অন্যতম মঙ্গলম অ্যাগ্রো প্রোডাক্ট লিমিটেড। ওই সংস্থা এ রাজ্য ছাড়াও, আরও কয়েকটি রাজ্যে সেবি ও আরবিআই-এর অনুমোদন ছাড়াই বাজার থেকে কয়েক কয়েকশো কোটি টাকা তুলেছে বলে অভিযোগ উঠেছে।

 সিবিআই সূত্রে খবর, মঙ্গলমের বেশির ভাগ কর্তা ব্যক্তিদের বাড়ি বেহালা এলাকায়। তাদের মধ্যে অনেকেই এখন পলাতক। এই তল্লাশি অভিযানে বেশ কিছু নথিপত্র হাতে এসেছে। সেগুলি খতিয়ে দেখা হচ্ছে।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.