আবার শিক্ষাক্ষেত্রে চরম দুর্নীতি। প্রতিবাদ করলেই মিথ্যা মামলার ভয়, 'দেখে নেওয়ার' হুমকি জুটছে শিক্ষকদের।

নজরবন্দি ব্যুরোঃ আবার দুর্নীতির অভিযোগ শিক্ষাক্ষেত্রে। এবার মুর্শিদাবাদের বিভিন্ন ব্লকের এসআই, বিডিও এবং পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষদের বিরুদ্ধে একযোগে দুর্নীতিতে সামিল হওয়ার অভিযোগ উঠলো।

অভিযোগ, প্রাথমিক বিদ্যালয়ের বেঞ্চের জন্য বরাদ্দ টাকা এসআই, বিডিও এবং পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষরা জোর করে তাদের ইচ্ছেমতো ব্যক্তিদের দিয়ে দিচ্ছেন। কাজের বরাতও পাচ্ছেন কেবল এদের পছন্দের তালিকায় থাকা ব্যক্তিরা৷ এর ফলে খুবই নিম্ন মানের কাজের আশঙ্কা দেখা দিয়েছে৷

সাগরদিঘি পূর্ব চক্রের প্রধান শিক্ষকদের অভিযোগ, তাদের স্বাধীনভাবে কাজে বাধা সৃষ্টিশীল করা হচ্ছে। সাগরদিঘির পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ তার পছন্দমতো ব্যক্তিকে কাজের বরাত দিতে বাধ্য করছেন৷ কোনো স্কুলের প্রধান শিক্ষক এই দুর্নীতিতে 'হ্যাঁ'তে 'হ্যাঁ' না মেলালে তাকে দেখে নেওয়ার হুমকি ও মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেওয়া হচ্ছে।

ঘটনাটি যে সত্যি তা জানান সাগরিদিঘি চক্রের শিক্ষক তাসিকুল আলম ও ফারাক্কা চক্রের শিক্ষক সাইদুল হক। শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের মুর্শিদাবাদ জেলা সভাপতি ও রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য তন্ময় ঘোষ জানিয়েছেন, এই দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনে নামবেন তারা। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের সাথে কথা বলেছেন তারা।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.