Header Ads

''কৌরবরা আসলে টেস্ট টিউব বেবি।'' বললেন অন্ধ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

নজরবন্দি ব্যুরোঃ ''কৌরবরা আসলে টেস্ট টিউব বেবি।'' শুক্রবার সামনে এসেছে এমন চাঞ্চল্যকর তথ্য।তথ্য টি দিয়েছেন জি নাগেশ্বর রাও। তিনি একজন শিক্ষাবিদ তিনি অন্ধ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।
জলন্ধরে ইন্ডিয়ান সায়েন্স কংগ্রেসের সম্মেলনে তিনি এই কথা বলেন। কোনও একজন মহিলার পক্ষে কি এক জীবনে ১০০টি সন্তানের জন্ম দেওয়া সম্ভব! তাহলে দুর্যোধন-সহ তাঁর ৯৯ ভাইয়ের জন্ম হল কীভাবে! তিনি বলেন ''কৌরবরা আসলে টেস্ট টিউব বেবি।''
 তাঁর ব্যাখ্যা, ''কৌরবদের একশোটি ডিম্বানু, একশোটি মাটির পাত্রে রাখা হয়েছিল। তাহলে কি তাঁরা টেস্ট টিউব বেবি নয়? কয়েক হাজার বছর আগে ভারতে স্টেম সেলের গবেষণা হয়েছিল। আর এখন আমরা এ নিয়ে গবেষণার কথা বলছি।'' তিনি আরও বলেন বিষ্ণুর দশাবতারের কথা।
এই দশাবতার আসলে ডারউইনের বিবর্তনবাদ যা বলেছেন, সেটাই। ডারউইন বলেছিলেন জল থেকে প্রাণের সৃষ্টি। এই প্রসঙ্গ টেনে নাগেশ্বর রাও বিষ্ণুর মত্স্য অবতারের কথা বলেছেন।এছাড়া রামের অস্ত্রের কথা তুলেছেন তিনি। বিষ্ণুর সুদর্শন চক্রকে তিনি ব্যাখ্যা করেছেন গাইডেড মিসাইল হিবেসে।
 যা লক্ষ্যবস্তুতে হানা দিয়ে আবার ফিরে আসত।আর এই বিষয়টি সামনে আসতেই শুরু হয়েছে জোর বিতর্ক। কারণ, সায়েন্স কংগ্রেস একটি আন্তর্জাতিক মঞ্চ। সেখানে বিদেশি প্রতিনিধিরা উপস্থিত থাকেন। ছাত্ররাও সেখানে থাকেন। সেই মঞ্চে কেন এমন একটি প্রসঙ্গ তিনি বললেন
https://twitter.com/ANI/status/1081405461990133761
DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by sndr. Powered by Blogger.