জয়ী হলেন আন্দোলনকারী শিক্ষকরা। অবশেষে চালু হচ্ছে 'এক দেশ এক বেতনক্রম'।

নজরবন্দি ব্যুরোঃ বেতন বঞ্চনার অভিযোগ তুলে দীর্ঘদিন ধরে লড়াই করে আসছিলেন বঙ্গীয় নব উন্মেষ প্রাথমিক শিক্ষক সঙ্ঘের শিক্ষকরা। তাদের দাবি, 'এক দেশ এক বেতনক্রম'।

অবশেষে তাদের সেই আন্দোলন সাফল্য পেতে চলেছে। আগামি সপ্তাহেই এই সংক্রান্ত আইন আনতে চলেছে কেন্দ্রের শ্রম মন্ত্রক। এই আইন মোতাবেক দেশের সবকটি রাজ্যকে একযোগে সমান বেতন দিতে হবে। আগে ৪৫(২) ধারা অনুযায়ী কর্মচারীদের বেতন দেওয়ার যে স্বাধীনতা রাজ্যের ছিল তা আর থাকবে না এরপর।

পুরনো আইন সংশোধন করে অবশেষে আসতে চলেছে নতুন আইন। লোকসভার স্ট্যান্ডিং কমিটি এবিষয়ে বিল অনুমোদন করেও দিয়েছে। আগামি সপ্তাহেই তা লোকসভা ও রাজ্যসভায় পেশ হবে। এই নতুন আইনের ফলে দেশের সমস্ত সরকারি ও বেসরকারি ক্ষেত্রের কর্মচারীদের কেন্দ্রের সুপারিশ মতোই বেতন দিতে বাধ্য থাকবে সংস্থা। সব ঠিক থাকলে চলতি বছরের ১ এপ্রিল থেকেই কার্যকর হবে নতুন আইন।

কেন্দ্র ও শ্রম মন্ত্রকের উদ্যোগে এই নতুন আইন সাফল্য এনে দিলো BNUPSS এর আন্দোলনে। এক্ষেত্রে অবশ্যই উল্লেখ্য ABRSM সংগঠনের নাম। সংগঠনের   তরফ থেকে জানানো হয়েছে, এই আইন কার্যকর হলে কেন্দ্রের কাছে কৃতজ্ঞ থাকবেন পিআরটি স্কেল নিয়ে আন্দোলনকারী সমস্ত শিক্ষক।
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

2 comments:

Theme images by caracterdesign. Powered by Blogger.