প্রাথমিক শিক্ষকদের একধিক দাবিতে মিছিল-ধর্ণা-বিধানসভা অভিযান বিজেপি শিক্ষক সেলের।

নজরবন্দি ব্যুরোঃ বিজেপি শিক্ষক সেলের পক্ষ থেকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে কলকাতায় মহম্মদ আলি পার্ক থেকে Y-Channel পর্যন্ত শিক্ষার পরিকাঠামো উন্নয়নের দাবিতে এবং শিক্ষকদের বঞ্চনার বিরুদ্ধে  একটি মিছিল অনুষ্ঠিত হয়।
বিজেপি শিক্ষক সেলের মিছিল থেকে যে দাবি গুলি তোলা হয় সেগুলি হল-১) প্রাথমিক শিক্ষকদের অবিলম্বে PRT স্কেল চালু করা। ২) শিক্ষকদের অবিলম্বে বকেয়া D.A.সহ পে-কমিশন প্রকাশ করে কেন্দ্রীয় হারে বেতন প্রদান করা। ৩) পার্শ্ব শিক্ষক, MSK/SSK, ভোকেশনাল, শিক্ষাবন্ধু ও অন্যান্য সহায়ক শিক্ষকদের কেন্দ্রীয় সমগ্র শিক্ষা অভিযান বেতন প্রদান করা। ৪) রাজ্যের প্রায় চার লক্ষাধিক শূন্যপদে দ্রুত নিয়োগ করা। ৫) রাজ্যের টেট পাশ করা পরীক্ষার্থীদের অবিলম্বে স্থায়ী শিক্ষক পদে নিয়োগ করা।
 প্রায় পাঁচ হাজার শিক্ষক আজকের মিছিলে দিলীপ ঘোষের সঙ্গে পা মেলান। বিজেপি শিক্ষক সেলের প্রাথমিক শাখার ইনচার্জ শ্যামলেন্দু বিশ্বাস, রাজ্য কো-ইনচার্জ সব্যসাচী ঘোষ, বুদ্ধদেব মন্ডল এবং শান্তনু মন্ডলের নেতৃত্বে প্রাথমিক শিক্ষকদের মিছিল PRT স্কেলের দাবিতে সোচ্চার হয়। মিছিল শেষে ধর্মতলার Y-Channelএ ধর্ণা অবস্থান করেন মিছিলকারীরা। ধর্ণা মঞ্চে বক্তব্য রাখেন বিজেপি রাজ্য সহ-সভাপতি ডা: সুভাষ সরকার, বিজেপি রাজ্য কমিটির সদস্য আর কে মোহান্তি, বিজেপি শিক্ষক সেলের রাজ্য কনভেনার দীপল বিশ্বাস প্রমুখ।
বিজেপি শিক্ষক সেলের রাজ্য কনভেনার দীপল বিশ্বাস বলেন "দলমত নির্বিশেষে শিক্ষকরা আজকের মহামিছিলে যোগদান করেছেন। আজকের মিছিলের বিশালতাই বলে দিচ্ছে শিক্ষকরা আমাদের রাজ্যে বিজেপিকে চাইছে। বিজেপিই একমাত্র পারে শিক্ষকদের সমস্ত বঞ্চনা দূর করতে।"
ধর্ণা অবস্থানের শেষে বিজেপি শিক্ষক সেলের রাজ্য কনভেনার দীপল বিশ্বাসের নেতৃত্বে বিধানসভা অভিযান হয়। পুলিশ বিধানসভা ঢোকার আগেই মিছিলকে আটকে দেয়। দীপল বাবু সহ অন্যান্য অভিযানকারী শিক্ষকদের পুলিশ গ্রেফতার করে এবং কিছুক্ষণ পরে তাঁদের মুক্ত করে দেন। বিজেপি শিক্ষক সেলের প্রাথমিক শাখার রাজ্য কো-ইনচার্জ সব্যসাচী ঘোষ বলেন "প্রাথমিক শিক্ষকদের স্বার্থে বিজেপি শিক্ষক সেল সবসময় শিক্ষকদের পাশে আছে। বর্তমান সরকার প্রাথমিক শিক্ষকদের PRT স্কেল অবিলম্বে চালু না করলে বিজেপি শিক্ষক সেল আরও বৃহত্তর আন্দোলনের পথে যাবে।"
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.