মোদী সরকারের উচ্চশ্রেণিকে সংরক্ষন দেওয়ার সিদ্ধান্ত কে স্বাগত জানাল বঙ্গীয় কায়স্থ মহাসভা।

নজরবন্দি ব্যুরোঃ উচ্চবর্ণকে সংরক্ষণের আওতায় আনতে চলেছে মোদী সরকার। লোকসভা নির্বাচনের প্রাক্কালে এটা বেশ বড় ভোটমুখি সিদ্ধান্ত বলেই মনে করছে রাজনৈতিক মহল। উল্লেখ্য সোমবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে উচ্চশ্রেণির জন্য ১০ শতাংশ সংরক্ষণ দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।
 তবে কিছু শর্ত থাকছে, বিশেষত উচ্চবর্ণের মধ্যে যারা আর্থিকভাবে দুর্বল কেবল তাদেরই এই সংরক্ষণের আওতায় আনা হবে বলে জানা গেছে। মূলত বছরে ৮লক্ষ টাকার নিচে রোজগার, ৫ হেক্টরের কম জমির মালিক এবং ১০০০ স্কোয়ার ফিটের কম এরিয়া যুক্ত বাড়ির মালিক যারা তাঁরাই এই সংরক্ষন পাবেন। পাশাপাশি পুরসভা এলাকার মধ্যে বাড়ি থাকলে তা হতে হবে ১০৯ গজ এবং পুরসভা এলাকার বাইরে যাদের বাড়ি তাঁদের ক্ষেত্রে ২০৯ গজের সীমাবদ্ধতা থাকছে।
অন্যদিকে বঙ্গীয় কায়স্থ মহাসভা মোদী সরকারের এই সিদ্ধান্ত কে স্বাগত জানিয়েছে। মহাসভার পক্ষে সভাপতি অঞ্জন বসু এক বার্তায় জানিয়েছেন "বঙ্গীয় কায়স্থ মহাসভার দীর্ঘদিনের দাবি আর্থিক ভাবে পিছিয়ে পড়া কায়স্থ,ব্রাহ্মণ,মাহিস্য,গন্ধবনিক, তথা সমস্ত অসংরক্ষিত সমাজের মানুষ কে উচ্চশিক্ষা ও সরকারি চাকরি তে সংরক্ষণ দিতে হবে সেই দাবি আজ শ্রীমান নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার মেনে নিয়েছে।
 যাদের বার্ষিক আয় ৮লক্ষ টাকার কম সেই সকল স্ববর্ণ সমাজ কে ১০% সংরক্ষণ দেওয়া হবে ঘোষণা করেছে। তাই বঙ্গীয় কায়স্থ মহাসভার পক্ষথেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কে জানাই অসংখ্য ধন্যবাদ। এবং কায়স্থ তথা স্ববর্ণ সমাজ এর সকল কে জানাই অভিনন্দন।"
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.