পাকিস্তানের সার্জিক্যাল স্ট্রাইক! চৌকিদার কি শুধুই চোর? না খুনিও বটে!! #Editorial

অর্ক সানা(সম্পাদক, নজরবন্দি): জঙ্গীহানায় হত ৪৯ জওয়ান। গোটা দেশ শোকে আচ্ছন্ন। দেশবাসীর বুকে আগুন জ্বলছে বদলার। হ্যাঁ আমার বুকেও প্রতিধ্বনিত হচ্ছে বদলা চাই স্লোগান আর তার সাথে কিছু প্রশ্ন!

প্রশ্ন ১: আগামী কয়েক দিনের মধ্যে বড়ো জঙ্গীহানার সম্ভাবনা আছে, গোয়েন্দাদের এই রিপোর্ট কে গুরুত্বহীন করে রাখা হল কেন?
প্রশ্ন ২: এসইউভি বোঝাই বিস্ফোরক নিয়ে সোজা কনভয়ে ধাক্কা! একই সাথে কয়েকজন জঙ্গির গুলি বৃষ্টি। আশ্চর্যের ব্যাপার ভ্যান নিয়ে হামলাকারী না'হয় আত্মঘাতী কিন্তু যারা বাইরে থেকে গুলি চালাল তারা গুলি চালিয়ে নিরাপদে যে যার ডেরায় ফিরে গেল কিভাবে?

প্রশ্ন ৩: হামলা হওয়ার সম্ভাবনা রয়েছে এই খবর আগে থেকেই থাকা সত্ত্বেও রাস্তার দুপাশে কোন নিরাপত্তার ব্যাবস্থা ছিল না কেন? পরোয়া করিনা মনোভাব?

প্রশ্ন ৪: এসইউভি বোঝাই বিস্ফোরক, রকেট লঞ্চার আর বন্দুক পাকিস্তান থেকে নিশ্চই উড়ে আসেনি। এত কিছু নিয়ে LOC বা বর্ডার টপকানো অসম্ভব। তাই মাছের তেলে মাছ ভাজার মত সব কিছুর সাপ্লাই ভারতের ভেতর থেকেই হয়েছিল। কারা করল? পাকিস্তান কে দেখে নেব বলার আগে ভারতের ভেতরে বসে থাকা 'দেশদ্রোহী'দের চিহ্নিত করে সর্বসমক্ষে শাস্তি দেওয়ার কথা কেন বলছে না সরকার?

প্রশ্ন ৫: যে জওয়ান-রা অকারনে মৃত্যুবরণ করল তাদের পরিবারের জন্যে কি ব্যাবস্থা নিল সরকার? উরি হামলায় নিহত জওয়ানের খেতমজুর পরিবার কিন্তু আজও খেতমজুর।

প্রশ্ন ৬: শুনেছি প্রোটকল অনুযায়ী কনভয়ে ৩০টার বেশি গাড়ি থাকতে পারে না! সেখানে তার দ্বিগুণের বেশি গাড়ির কনভয় কেন?

প্রশ্ন ৭: নোট বাতিল। ২০০ জনের বেশি ভারতীয় নাগরিক এটিএম আর ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে মরেছিল। তাদের কোন জঙ্গী হামলায় মরতে হয় নি। এই ভারতবাসীদের মেরেছিল সরকার। আর দুদিন আগে ৪৯ জন সৈনিক কে মেরেছিল জঙ্গীরা। দুটোই মৃত্যু, দুটোই ভারতীয় নাগরিকদের মৃত্যু।
নোট বাতিল করে জঙ্গীদের কোমর ভেঙে দেওয়া হয়েছে প্রচারকারী প্রতারকদের শাস্তি হবে না কেন?

প্রশ্ন ৮: নোট বাতিল কান্ডে 'শহিদ' শতাধিক ভারতবাসীর পরিবারের জন্যে কি ব্যাবস্থা নিয়েছে ভারত সরকার?

প্রশ্ন ৯: হামলার আনুমানিক মূল চক্রান্তকারী মাসুদ আজহার কে চীন আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর আখ্যা দিতে রাজি নয়। এই মাসুদ আজহার কে মুক্ত করে ছাড়তে গিয়েছিলেন অজিত ডোভাল আর যসবন্ত সিনহা। নোট বাতিলের পর প্রধানমন্ত্রী বলেছিলেন পে-টিএম করো, এই পেটিএম মূলত চীনের প্রোডাক্ট।

প্রশ্ন ১১: রাহুল গান্ধী বলেন চৌকিদার ই চোর। রাহুল গান্ধীকে আমার প্রশ্ন।
চৌকিদার কি শুধুই চোর? জালিয়াত? না খুনিও বটে!!
প্রশ্ন ১০: এই প্রশ্নগুলো তোলার জন্যে কি দেশদ্রোহী আখ্যা দিয়ে আমাকে গ্রেফতার করা হবে?

আজ সকালে সেলুনে দাঁড়ি কাটতে গিয়েছিলাম। সেলুন দোকানদার জিজ্ঞাসা করল "আচ্ছা সাংবাদিক বাবু এই সার্জিক্যাল স্ট্রাইক টা কি জিনিস?" কিভাবে বোঝাই! ভেবে নিয়ে বললাম ছোটদের লুকোচুরি খেলা দেখেছেন বা নিজে কখনও খেলেছেন? উত্তর এল হ্যাঁ। আমি বোঝানোর চেষ্টা করলাম খেলার সময় পেছন দিক থেকে এসে যেমন হটাৎ ধাপ্পা দেয় সেটাই সার্জিক্যাল স্ট্রাইক। সেলুন দোকানদার কি বুঝল জানি না, শুধু বলে উঠল "তাহলে এভাবেই পাকিস্তান আমাদের ৪০ টা সৈন্য কে মেরে দিয়ে চলে গেল!"  
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.