অভিনেতা অমল পালেকরকে বক্তৃতা করার সময় বাধা! বাক স্বাধীনতায় ফের হস্তক্ষেপ মোদীর দেশে!

নজরবন্দি ব্যুরোঃ নরেন্দ্র মোদি জমানায় মতপ্রকাশের স্বাধীনতা যে নেই তা আরও একবার প্রমাণ হল। 'ন্যাশনাল গ্যালারি অব মডার্ন আর্ট'-এর বক্তৃতার মধ্যেই বাধা দেওয়া হল অভিনেতা, অমল পালেকরকে।
শনিবার মুম্বইয়ের ওই গ্যালারির এক প্রদর্শনীর শুরুতে প্রয়াত শিল্পী প্রভাকর বারওয়ের স্মৃতিচারণ করতে গিয়ে অমল বলেন, 'এক সময়ে ন্যাশনাল গ্যালারিতে কোন প্রদর্শনী হবে তা নিয়ে স্থানীয় শিল্পীদের একটি কমিটি সিদ্ধান্ত নিত। একতরফা ভাবে সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার নিজেদের হাতে নিয়েছে কেন্দ্র।' তখনি অমল পালেকরের বক্তব্যের মধ্যেই আপত্তি জানান শিল্পী সুহাস বাহুলিকর ও ন্যাশনাল গ্যালারির বর্তমান কর্ণধার অনীতা রূপাভাতরম।

 পালেকর বলেন, 'আপনারা কি আমার বক্তৃতার বিষয়বস্তু নিয়ন্ত্রণ করতে চাইছেন?'যদিও বাধা পাওয়ার পরও থামতে দেখা যায়নি অমল পালেকরকে। তিনি জানিয়েছেন যে, লেখক নয়নতারা সেহগাল তাঁকে মারাঠি সাহিত্য সম্মেলনে বক্তব্য করার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন‌। কিন্তু শেষ মূহুর্তে এসে তিনি অমল পালেকরকে আসতে না করে দেন। সেই প্রসঙ্গ টেনে অভিনেতা জানান, একই পরিস্থিতি এখানেও সৃষ্টি হয়েছে। ঘটনার তীব্র প্রতিবাদ করে মুম্বইরের কংগ্রেস জানিয়েছে যে এটা খুবই হতাশাজনক ঘটনা। বরিষ্ঠ অভিনেতা অমল পালেকরকে বক্তৃতা করার সময় বাধা দেওয়া হয়, তাঁকে তাঁর বক্তব্য করতে দেওয়া হয় না।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.