কে সত্যি কথা বলছে? বিবৃতি দিয়ে মামলা করুন বিকাশ রঞ্জন ভট্টাচার্য।

নজরবন্দি ব্যুরোঃ গত সন্ধ্যে থেকেই একাধিক সংবাদমাধ্যমের ব্রেকিং নিউজ মুকুল রায়ের হয়ে মামলা লড়ছেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য। খবরে নজর রেখেছিল টিম নজরবন্দি। বিকাশ ভট্টাচার্য বিজেপি নেতা মুকুল রায়ের পক্ষে সওয়াল করলে সিপিআইএম তথা বামেদের জন্যে কতটা ক্ষতি হওয়ার সম্ভাবনা দেখা দিচ্ছে তার বিশ্লেষন প্রকাশ করে নজরবন্দি। এমনকি সম্পাদকীয় থেকে আশাও প্রকাশ করা হয় শেষ পর্যন্ত মামলা লড়বেন না বিকাশ ভট্টাচার্য কারন বিজেপি হঠাও দেশ বাঁচাও স্লোগান তোলা সিপিআইএমের অন্যতম নেতা তিনি। তিনি বিজেপি নেতার হয়ে মামলা লড়লে সিপিআইএম সমর্থকরা  বিশ্বাস  হারাবেন দলের ওপর থেকে। যার ফল লোকসভায় প্রতিফলিত হতে পারে।
 উল্লেখ্য, সর্বভারতীয় সংবাদমাধ্যম জি ২৪ ঘণ্টাও যখন প্রকাশ করল

মুকুলের হয়ে মামলা লড়তে পারেন বিকাশ তখন টিম নজরবন্দি ক্রশ এক্সামিন করার জন্যে একাধিক বাংলা পোর্টালে খোঁজা শুরু করে কেউ বিকাশ ভট্টাচার্যের বিবৃতি কোট করেছে কিনা! শেষে দেখা যায় দ্যা ওয়াল. ইন নামের একটি পোর্টালে বিকাশ ভট্টাচার্যের বক্তব্য প্রকাশ করা হয়েছে। সংবাদ মাধ্যমের নিয়ম অনুযায়ী কারও বক্তব্য অসম্পাদিত ভাবে প্রকাশ করতে গেলে কমা কোটেশন ব্যাবহার করতে হয়। ওয়ালের খবরে দেখা যায় প্রকাশিত হয়েছে আগামী পরশুদিন অর্থাৎ বৃহস্পতিবার এই মামলা উঠতে পারে বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে। আর সেখানেই দেখা যেতে পারে, কালো কোট গায়ে মুকুল রায়ের হয়ে সওয়াল করছেন সিপিএম নেতা তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। এ ব্যাপারে বিকাশবাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “মামলা লড়তেই পারি। এতে অসুবিধের কী আছে!” কলকাতার প্রাক্তন মেয়রকে প্রশ্ন করা হয়, আপনার রাজনৈতিক মতাদর্শে এতে আঘাত হবে না? বিজেপি নেতার হয়ে সওয়াল করবেন? দুঁদে আইনজীবীর জবাব, “আমাদের রাজনীতি তো মানুষের অধিকারের জন্য। একজন মানুষকে যদি মিথ্যে মামলায় ফাঁসানো হয় তাহলে জামিন পাওয়া তো তাঁর অধিকার।” তাঁকে আরও প্রশ্ন করা হয়, কপিল সিব্বল যখন মদন মিত্রের জামিনের জন্য আবেদন করেছিলেন, তখন তো আপনার দল সমালোচনা করেছিল। বিকাশবাবু বলেন, “সেটা তো চিটফান্ডের ব্যাপার। এখানে তো সে সব নেই।”


অন্যদিকে রাত যখন বাড়ছে তখন ওয়ান ইন্ডিয়া বেঙ্গলি তার প্রতিবেদনে বিকাশ ভট্টাচার্যর সম্পূর্ণ ভিন্ন ধর্মী মত প্রকাশিত করে
ওয়ান ইন্ডিয়ার খবর অনুযায়ী ওয়ানইন্ডিয়া বেঙ্গলির পক্ষ থেকে বিকাশ ভট্টাচার্য-র সঙ্গে এই খবরের সত্যতা যাচাই-এ ফোন করা হয়। কিন্তু, তিনি সাফ জানিয়ে দেন এমন কোনও খবর তাঁর কাছে নেই। আর তিনি মুকুল রায়ের আইনজীবী হিসাবে কোথাও কোনও সওয়াল-জবাব করছেন না। মুকুল রায়ের আইনজীবী হিসাবে তাঁর নাম যুক্ত করে যেমন একটা মিথ্যা খবর-এ হাওয়া চড়ানো হয়েছে, তেমনি এই খবরকে ভিত্তি করে তৃণমূল কংগ্রেসের বেশকিছু নেতা-কর্মী নানা কটাক্ষ করেছেন তাতেও ক্ষুব্ধ বিকাশ ভট্টাচার্য।যে সব টেলিভিশন নিউজ চ্যানেলে বলা হয় মুকুল রায়ের আইনজীবী হিসাবে বিকাশ ভট্টাচার্য জামিনের আবেদন করবেন, তা শুনে সেখানে লাইভ প্যানেলে থাকা তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীরা নানা মন্তব্য করতে থাকেন। সিপিএম ও বিজেপি ভাই-ভাই তা মুকুলের হয়ে বিকাশের দাঁড়ানোর ঘটনা প্রমাণ করে বলেও মন্তব্য করা হয়। আইনজীবী তথা সিপিএম নেতা বিকাশ ভট্টাচার্য এমন সব মন্তব্যে যারপরনাই ক্ষুব্ধ। ওয়ানইন্ডিয়া বেঙ্গলি-কে তিনি পরিষ্কার জানান, আইনজীবী হওয়ার জন্য দলমত নির্বিশেষে সকলেই তাঁর পরামর্শ নিয়ে থাকেন। কিন্তু, তারমানে এই নয় যে মুকুল রায়ের আইনজীবী হিসাবে জামিনের আবেদন করতে আদালতে পৌঁছে যাবেন। যারা তাঁর পেশা এবং রাজনৈতিক পরিচয়-কে বিজেপি-র সঙ্গে জুড়ে দিতে চাইছে তারা কোনও ষড়যন্ত্র করতে পারেন বলেও সন্দেহ প্রকাশ করেছেন বিকাশ ভট্টাচার্য। এমনকী ফোনলাইন ছাড়ার আগেও তিনি বলেন মুকুল রায়ের আইনজীবী হিসাবে আদালতে সওয়াল-জবাব করার কোনও সম্ভাবনাই নেই।

খবর অনলাইনে প্রকাশিত হয়


নজরবন্দি-র প্রশ্ন কে সত্যি কথা বলছে? বিবৃতি দিয়ে মিথ্যাচারীর বিরুদ্ধে মামলা করুন বিকাশরঞ্জন ভট্টাচার্য। 

    

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.