সারদা মামলা থেকে অব্যাহতি চাইলেন বিচারপতি নাগেশ্বর রাও!

নজরবন্দি ব্যুরো: সারদা আর্থিক তছরুপ কাণ্ড এই রাজ্যে একটা গুরুত্বপূর্ণ ইস্যু। সারদাকাণ্ডে সুপ্রিম কোর্টে আজ, বুধবার মামলায় মুলতুবি হয়ে যায়। এই মামলার পরবর্তী শুনানির দিন হবে ২৭ ফেব্রুয়ারি। ডিভিশন বেঞ্চ থেকে বিচারপতি নাগেশ্বর রাও অব্যাহতি চেয়েছেন।
আইনজীবী থাকাকালীন তিনি এই মামলায় অংশ নিয়েছিলেন।

৩ ফেব্রুয়ারি তৎকালীন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে তল্লাশি করতে যায় সিবিআই-এর একটি দল। সেই নিয়ে ঝামেলার শুরু। এর পরে আটক করা হয় বেশ কয়েকজন সিবিআই অফিসারকে।

শীর্ষ আদালতে গিয়ে অভিযোগ দায়ের করে সিবিআই। তাদের তরফে আদালত অবমাননার অভিযোগ দায়ের করা হয়। এর পরে এই মামলার জবাব তলব করা হয়েছিল মুখ্যসচিব, পুলিশের ডিজি এবং তৎকালীন পুলিশ সুপারের জবাব তলব করে সর্বোচ্চ আদালত। সেই জবাব ইতিমধ্যেই জমা পড়েছে।
বুধবার শুনানি শুরুর পরেই অ্যাটর্নি জেনারেল কেকে বেনুগোপাল বলেন, রাজীব কুমার এবং দুজন তাদের জবাব দিয়েছেন। পাল্টা জবাব দিতে চান তাঁরাও। সেই সময় আপত্তি করেন রাজ্যের আইনজীবী।
এর পরে দু-এক দিনের মধ্যে পরবর্তী শুনানির দিন ধার্য করা নিয়ে কথা হয়।
কিন্তু প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর সঙ্গে শুনানিতে রয়েছেন বিচারপতি নাগেশ্বর রাও। কিন্তু তিনি আইনজীবী থাকাকালীন এই মামলায় অংশ নিয়েছিলেন। তাই তিনি এই মামলা থেকে অব্যাহতির আবেদন জানান। ফলে প্রধান বিচারপতি জানান নতুন বেঞ্চ গঠন করতে হবে। এরপরই শুনানির জন্য ২৭ ফেব্রুয়ারি দিন ধার্য হয়।

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.