Header Ads

চুল পড়া বন্ধ করতে পেয়ারা পাতা ব্যবহার করলে পাবেন জাদুকরী উপকার।

নজরবন্দি ব্যুরোঃ চুল পড়া ছেলেমেয়ে উভয়েরই রোজকার সমস্যা হয়ে দাঁড়িয়েছে।তবে চুল পড়ার বিভিন্ন কারণ রয়েছে। কারণ ভেদেই মূলত চুল পড়া সমস্যার সমাধান করাটাই ভালো।
আপনি কি জানেন পেয়ারা পাতার ব্যবহারে আপনি পেতে পারেন জাদুকরী সমাধান?পেয়ারা পাতায় অ্যান্টি ইনফ্লামেটরি, অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি-মাইক্রোবিয়াল উপাদান রয়েছে যা মাথার তালু সুস্থ রাখতে সাহায্য করে। তাহলে আসুন দেখেনি কি ভাবে এটি ব্যবহার করবেন । যা যা লাগবে: ১। এক মুঠো পেয়ারা পাতা ২। ১ লিটার জল যেভাবে তৈরি করবেন: ১। একটি পাত্রে জল জ্বাল দিতে দিন। জল ফুটে আসা পর্যন্ত অপেক্ষা করুন। ২। ফুটে এলে এতে পেয়ারা পাতা দিয়ে দিন। ৩। পেয়ারা পাতা দিয়ে ২০ মিনিট জ্বাল দিন। ৪। ২০ মিনিট পর নামিয়ে ফেলুন।


 যেভাবে ব্যবহার করবেন: ১। প্রথমে চুল ভাল করে শ্যাম্পু করে নিন; তবে কন্ডিশনার ব্যবহার করা থেকে বিরত থাকুন। ২। চুল কিছুটা শুকিয়ে এলে চুল বেণী করে তারপর পেয়ারা পাতার জল ঢালুন। ৩। জল মাথার তালুতে কমপক্ষে ১০ মিনিট ম্যাসাজ করুন এবং ২ ঘণ্টা রেখে তারপর কুসুম গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। কতদিন পর পর ব্যবহার করবেন: চুল পড়া বন্ধ করবে যদি চুল পড়া সমস্যা অনেক বেশি থাকে তবে সপ্তাহে তিনবার ব্যবহার করুন এটি চুল পড়া বন্ধ করবে । আর যদি চুল শাইনি সিল্কি করে তুলতে চান তবে সপ্তাহে দুইবার এটি ব্যবহার করুন।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.