মাথাপিছু ১০ টাকার বদলে মিড ডে মিলে বরাদ্দ বাড়লো মাত্র ২২ পয়সা। ক্ষুব্ধ শিক্ষক মহল।

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যের প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক স্কুল গুলিতে মিড ডে মিলে বরাদ্দ বাড়ানোর কথা ঘোষণা করলো রাজ্য সরকার। সেই ঘোষণা অনুযায়ী, প্রাথমিক বিভাগে পড়ুয়াদের মাথাপিছু বরাদ্দ বাড়লো ২২ পয়সা। ১৪ ফেব্রুয়ারি রাজ্য শিক্ষা দপ্তরের তরফে জারি করা হয়েছে নির্দেশিকা।

স্কুল গুলিতে মিড ডে মিলের খরচের ৬০ শতাংশ বহন করে কেন্দ্র। বাকি ৪০ শতাংশ বহন করে রাজ্য সরকার। গত বছরের ১৫ নভেম্বর এক নির্দেশিকা জারি করে মিড ডে মিলের বরাদ্দ বাড়ানোর কথা জানায় কেন্দ্র। তারপরে এবার রাজ্যও বরাদ্দ বাড়ানোর কথা জানালো। কিন্তু সেই বর্ধিত মাথাপিছু বরাদ্দতে রীতিমতো ক্ষুব্ধ শিক্ষক মহল।

প্রাথমিক ও উচ্চ প্রাথমিকে পড়ুয়াদের মিড ডে মিলে মাথাপিছু বরাদ্দ ছিল আগে যথাক্রমে ৪.১৩ টাকা ও ৬.২৭ টাকা। বর্তমানে বাড়িয়ে তা করা হয়েছে ৪.৩৫ টাকা ও ৬.৫১ টাকা। শিক্ষকদের দাবি, বর্তমান বাজার মূল্যের নিরিখে এই বরাদ্দ নিতান্তই নগন্য। প্রাথমিকে কমপক্ষে ১০ টাকা মাথাপিছু বরাদ্দ করার দাবি জানিয়েছিলেন তারা। তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির জেলা কমিটির সদস্য সোমেশ চক্রবর্তী বলেন, "আমরা কিছুতেই বুঝতে পারছি না কিসের ভিত্তিতে এই বরাদ্দ বাড়ানো হল? বর্তমান যা বাজারমূল্য তা দিয়ে কিভাবে মিড ডে মিল চালু রাখা যায়? আমরা মাথাপিছু অন্তত ১০ টাকা দাবি করছি।"
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.