মন্ত্রীদের বেতন বেড়েছে ১১ গুন, অথচ বঞ্চিত শিক্ষক-সরকারি কর্মীরা! বৈষম্যে ভরা বাজেটে ক্ষোভের আগুন।

নজরবন্দি ব্যুরোঃ পেশ করা হয়েছে রাজ্য বাজেট। এই বাজেট ঘোষণার পরেই ক্ষোভ প্রকাশ করেছেন রাজ্যের সরকারি কর্মচারীরা। বেতন বাড়ার যে সম্ভাবনার আশায় ছিলেন কর্মীরা তা বিশ বাঁও জলে। এই পরিস্থিতিতে বিক্ষোভ দেখালেন বাম ও কংগ্রেস নেতৃত্ব।


পুলিশ কমিশনার রাজীব কুমারের বিরুদ্ধে সিবিআই সুপ্রিম কোর্টে মামলা করতেই ধর্নায় বসেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ রাজ্যের মানুষ সমস্যায় জর্জরিত। সেদিকে ভ্রুক্ষেপ নেই তাঁর। এটাই এই সরকারের হাল, বলেন বিক্ষোভ কারীরা। রাজ্য বাজেটে সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি কিংবা ডিএ প্রাপ্তির কোনো আশা নেই। অথচ মন্ত্রীদের বেতন সাড়ে সাত হাজার থেকে বাড়িয়ে প্রায় এক লক্ষ টাকা করে দেওয়া হয়েছে।

এদিকে স্কুল শিক্ষকরা দিনের পর দিন ন্যায্য বেতনের দাবি করেও তা থেকে বঞ্চিত। ডিএ বকেয়া পরে রয়েছে সরকারি কর্মীদের। সেই সমস্যার সমাধানের কোনো চেষ্টাই করা হয়নি রাজ্য বাজেটে। বৈষম্যে ভরা এই বাজেট সাধারণ মানুষের জন্য নয়, সুর চড়ান বিক্ষোভ কারীরা। এর পাশাপাশি প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদে সরব হন সিপিআইএম, কংগ্রেস নেতৃত্ব থেকে শুরু করে শিক্ষক ও সরকারি কর্মচারীরা, "মদ বিক্রির রেকর্ড নয়, রাজ্যে শিল্প নির্মাণের রেকর্ড চাই", " সমকাজে সম বেতন" প্রভৃতি।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.