"সিট"-এর প্রধান হওয়া সত্ত্বেও সেভাবে তদন্তের দায়িত্ব পালন করেননি রাজীব কুমার! এটা রাজ্যবাসীর কাছে দুর্ভাগ্যের

শান্তনু মণ্ডল,( শিক্ষক ও সমাজ কর্মী):  CBI জাতীয় স্তরের একটি স্বশাসিত নিরপেক্ষ তদন্তকারী সংস্থা। ঠিক CID যেমন রাজ্য স্তরের স্বশাসিত নিরপেক্ষ তদন্তকারী সংস্থা।
এখানে বলাই উল্লেখ্য যে, যেকোনো সংস্থাই ব্যক্তির উপর নির্ভরশীল। তার অধস্তন থেকে ধাপে ধাপে উর্দ্ধতন পদাধিকারী ব্যক্তি থাকবেন এটাই স্বাভাবিক। এবং যে কোনো ক্ষেত্রেই যদি তদন্তকারী কর্মকর্তা যদি যে কোনো ঘটনায় অভিযুক্ত হন, সেক্ষেত্রে সেই কর্মকর্তার কর্তব্য সম্ভাব্যরূপে তদন্তের স্বার্থে সমস্ত ধরনের সহযোগিতা করা। কিন্তু অতি সাম্প্রতিক কালে বিগত কয়েক দিন আগেই আমরা প্রত্যক্ষদর্শী হলাম এক বিরল ঘটনার। আমরা এমন এক ঘটনার সাক্ষী হলাম, তার জন্য বঙ্গবাসী হিসেবে লজ্জিত বোধ করি। যেখানে CBI কর্মকর্তাকে রীতিমতো হেনস্থার শিকার হতে হল কোলকাতা পুলিশকর্মীদের দ্বারা।

 আচ্ছা, আমি না হয় একজন সাধারণ ভারতীয় নাগরিক তাই এমনটা বললাম। কিন্তু আমি আপনাদের কাছেই প্রশ্ন করতে চাই যে আমি যদি নির্দোষী হই তাহলে তদন্তে সহযোগিতা করতে আমার অসুবিধা কোথায়? আসলে এর মধ্যেও যে এক রাজনৈতিক বাস্তবতা লুকিয়ে আছে তা বলাই বাহুল্য। তাহলে, কোলকাতার পুলিশ কমিশনারকে বাঁচানোর স্বার্থে মুখ্যমন্ত্রী কেন ধর্ণায় বসলেন।

 যা অত্যন্ত নিন্দনীয়, হাস্যকর এবং সর্বোপরি অসাংবিধানিক। সাধারণ মানুষের লুন্ঠিত টাকা কিভাবে মানুষের কাছে পুনঃরায় ফিরিয়ে দেওয়া যায় সে বিষয়ে মুখ্যমন্ত্রীর অতিসক্রিয়তা দেখানো উচিৎ ছিল এবং যখন মহামান্য সুপ্রিম কোর্টের নির্দেশে এই তদন্ত চলছে তখন রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে ওনার নির্দেশ দেওয়া উচিৎ ছিল অভিযুক্ত ব্যক্তিদের উদ্দেশ্যে যে আপনার তদন্তে সার্বিকভাবে সহযোগিতা করুন। এখন, যখন শিলংয়ে তদন্ত চলছে, তখন অভিযুক্ত কোলকাতার পুলিশ কমিশনার স্বীকার করেছেন যে 'SIT' গঠন করা হয়েছিল এবং উনি এই বিশেষ তদন্তকারী টিমের প্রধান হওয়া সত্ত্বেও সেভাবে তদন্তের দায়িত্ব পালন করেন নি। রাজ্যবাসীর কাছে এর থেকে দুর্ভাগ্যের বিষয় আর কিই বা হতে পারে?
Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

1 comment:

  1. যখন ডাল মে হি কালা হ‍্যায় তো অউর ক‍্যায়া হোগা।

    ReplyDelete

Theme images by caracterdesign. Powered by Blogger.