হয় যোগ্যতা অনুযায়ী বেতন কাঠামো দিন না হলে স্বেচ্ছামৃত্যুর অধিকার!! দাবিপত্র প্রদান শিক্ষকদের।

নজরবন্দি ব্যুরোঃ  সরকারের কাছে আবেদন নিবেদনে কাজ না হওয়ায় এবার জোরদার আন্দোলনে নামলেন শিক্ষকরা। গতকাল থেকে কারিগরি ভবনের সামনে বিক্ষোভ জমায়েতে সামিল হয়েছেন রাজ্যের বৃত্তিমূলক শিক্ষক, প্রশিক্ষক ও শিক্ষাকর্মীরা।
ধর্না শুরু হয়েছিল গতকাল দুপুরে। প্রশাসনের অনেক চেষ্টার পরেও ধর্না ওঠেনি। শিক্ষকরা দুপুর গড়িয়ে রাতভোর  অব্যাহত রেখেছেন তাঁদের ধর্না। ধর্না এখনও চলছে।  আন্দোলনকারীদের দাবি যতই ঝড় ঝাপটা আসুক নিজেদের দাবি থেকে একচুল-ও নড়বেন না তারা। লক্ষণীয় বিষয়, গতকালের থেকে আজকের জমায়েত অনেক বেশি হয়েছে শিক্ষকদের।  ধর্না অবস্থানরত শিক্ষকদের থেকে প্রতিনিধি দলকে আলোচনায় বসার জন্যে আমন্ত্রন জানিয়েছিলেন প্রিন্সিপ্যাল সেক্রেটারি। সেই প্রিন্সিপ্যাল সেক্রেটারির কাছে এবার স্বেচ্ছামৃত্যুর অধিকার জানিয়ে এলেন আন্দোলনকারীরা! শিক্ষকরা পরিষ্কার ভাবে লিখিত আকারে জানিয়ে দিয়েছেন সরকার হয় যোগ্যতা অনুযায়ী নির্দিষ্ট বেতন কাঠামো তৈরি করুক না হয় তাঁদের স্বেচ্ছামৃত্যুর অধিকার প্রদান করুক।
উল্লেখ্য, বেতন কাঠামো নিয়ে অভিযোগ শিক্ষকদের দীর্ঘদিনের। বেতন কাঠামো পুনর্বিন্যাস, কাজের ধরণ অনুযায়ী শিক্ষক ও প্রশিক্ষক রূপে পদ গঠন করে শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী সকলের জন্য নির্দিষ্ট মাসিক বেতন কাঠামো নির্ধারণ করা, স্থায়ীকরণ সহ একাধিক দাবিতেই অবস্থান বিক্ষোভে অংশ নিয়েছেন সংগঠনের শিক্ষকরা।


Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.