তথ্য গোপন করার অভিযোগ, ফের বিতর্কে জড়ালেন অভিষেকের স্ত্রী

নজরবন্দি ব্যুরো: মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেকের স্ত্রী রুজিরা নারুলাকে নিয়ে বিতর্ক চলছে বেশকিছু দিন ধরে। এবার নারুলাকে নোটিশ পাঠাল স্বরাষ্ট্রমন্ত্রকের বিদেশ সংক্রান্ত বিভাগ। তথ্য গোপন করে প্যান কার্ডের আবেদন করার মতন গুরুতর অভিযোগ উঠেছে অভিষেকের স্ত্রীর বিরুদ্ধে।
অভিষেকের স্ত্রী নিজের থাইল্যান্ড পাসপোর্ট প্রত্যাহার করেননি।
এখনও তাঁর কাছে রয়েছে ওভারসিস সিটিজেন অব ইন্ডিয়া কার্ড। কিন্তু প্যান কার্ডের আবেদন তা উল্লেখ করেননি বলে অভিযোগ উঠছে। স্বরাষ্ট্রমন্ত্রক জানতে চেয়েছে, প্যান কার্ডের জন্য ৪৯এ ফর্ম পূরণ করেছেন থাইল্যান্ডের নাগরিক রুজিরা নারুলা। কিন্তু ওই ফর্ম ভারতীয় নাগরিকদের জন্য। ৪৯এ ফর্ম কেন পূরণ করেননি রুজিরা? এই নিয়ে বিতর্ক।
স্বরাষ্ট্রমন্ত্রকের নোটিশে বলা হয়েছে, ২০১০ সালের ৮ জানুয়ারি থাইল্যান্ডের নাগরিক রুজিরা পিআইও কার্ড নম্বর P234979। ওই কার্ডে তাঁর বাবার নাম নিপন নারুলা। পিআইও কার্ড থেকে ওআইসি কার্ডে পরিবর্তনের জন্য আবেদন করেন অভিষেকের স্ত্রী।
২০১৭ সালের ৮ নভেম্বর ওআইসি কার্ড A2B79448 পান রুজিরা। ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি অভিষেকের সঙ্গে বিয়ের শংসাপত্র প্রমাণ্য দলিল হিসেবে দিয়েছিলেন রুজিরা। বিয়ের শংসাপত্রে তাঁর বাবার নাম গুরশরণ সিং আহুজা।   
কেন এইভাবে তথ্য গোপন করেছেন, তা ১৫ দিনের মধ্যে জবাব দিতে হবে। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.