নির্বাচনের সময় আবার ডিএ-র দাবি তুললেন রাজ্য সরকারি কর্মচারীরা!

নজরবন্দি ব্যুরো:  নির্বাচনের সময় ঝুঁকি নিয়ে কাজ করতে হয় সরকারি কর্মীদের। কিছু মাস আগে রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে হিংসার ঘটনার পরিপ্রেক্ষিতে এবারের লোকসভা নির্বাচনে রাজ্যের প্রতিটি বুথেই আধাসামরিক বাহিনীর নিরাপত্তা চেয়েছে রাজ্যের সরকারি কর্মচারীদের একটা বড় অংশ। এই ঘটনা ধরেই সরকারি এবং আধাসরকারি কর্মীদের দীর্ঘদিনের দাবিগুলি আবার সামনে আনতে চলেছে যৌথ সংগ্রামী মঞ্চ।
এই মঞ্চের তরফে নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে দাবি জানানো হয়েছে, ভোট-কর্মীরা যদি আহত বা নিহত হন তবে ক্ষতিপূরণ দিতে হবে সরকারকে। এই বিষয়ে আদালতের একটা নির্দেশও আছে।

সরকারি কর্মচারীদের ৯টি সংগঠনের যৌথ মঞ্চ ধর্মতলার ওয়াই চ্যানেলে কয়েকদিন আগে অবস্থান বিক্ষোভও করেছে। তবে নির্বাচনের মরশুমে সরকারি এবং আধাসরকারি, শিক্ষক এবং শিক্ষা-কর্মীরা দীর্ঘদিনের দাবিগুলিকেই আবার সামনে আসতে চলেছে। .
যৌথমঞ্চের দাবি, অবিলম্বে বকেয়াসহ কেন্দ্রীয়হারে মহার্ঘভাতা দিতে হবে রাজ্য সরকারকে। অবিলম্বে বেতন কমিশনের দীর্ঘসূত্রতা বন্ধ করে ২০১৬ সালের পয়লা জানুয়ারির তারিখ থেকে বেতন কাঠামো দ্রুত চালু করতে হবে। সরকারি কর্মীদের বদলির হুমকি এবং অযথা হয়রানি করার জন্য বদলী বন্ধ করার দাবি জানান হয়েছে।

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.