আপার প্রাইমারির তৃতীয় ফেজ ভেরিফিকেশন কবে? পড়ুন

নজরবন্দি ব্যুরো: নির্বাচনের মধ্যে হবু শিক্ষকদের জন্য গুরুত্বপূর্ণ খবর শোনালেন কমিশনের চেয়ারম্যান। আপার প্রাইমারির তৃতীয় ফেজের ভেরিফিকেশন শুরু হতে চলেছে চলতি মাসের শেষ সপ্তাহে। প্রায় ১০ হাজার চাকরি-প্রার্থীকে তৃতীয় ফেজের ভেরিফিকেশনে ডাকা হবে বলে জানিয়েছেন SSC চেয়ারম্যান সৌমিত্র সরকার। গেজেটে প্রকাশিত নিয়ম অনুযায়ী, ১:১:৪ অনুপাত বজায় রাখতে তৃতীয় ফেজের কাউন্সেলিং করা হচ্ছে বলে জানান তিনি। পাশাপাশি, নাইন-টেন ও ইলেভেন-টুয়েলভের জন্য চতুর্থ কাউন্সেলিং হবে বলেও জানিয়েছেন সৌমিত্র সরকার।
তবে, কবে এই দু'টি স্তরের কাউন্সেলিং হবে, তা এখনও পরিষ্কার নয়। আপার প্রাইমারির তৃতীয় ফেজের ভেরিফিকেশন নিয়ে সৌমিত্রবাবু বলেন, “আপার প্রাইমারি খুব শিগগিরই করছি। আপার প্রাইমারির ২৩ হাজার ভেরিফিকেশন হল। আবার ভেরিফিকেশন শুরু করতে হবে। আমার তো  ১:১:৪ রেশিওতে আনতে হবে। এই মাসেই তৃতীয় ফেজের ভেরিফিকেশন করার ইচ্ছা আছে।”তিনি আরও বলেন, "আপার প্রাইমারির প্রথম ফেজের ভেরিফিকেশনে ১৩ হাজার শূন্যপদের জন্য প্রায় ১৭ হাজার প্রার্থীকে ডাকা হয়েছিল। সেই দফায় অনেক প্রার্থী অনুপস্থিত থাকায় বাকি শূন্যপদের জন্য আরও ৬ হাজার প্রার্থীর ভেরিফিকেশন করা হয় দ্বিতীয় ফেজে।
আপার প্রাইমারিতে নিয়োগের গেজেট অনুযায়ী ১:১:৪ অনুপাত মেনে ওয়েটিং লিস্ট তৈরি করতে হয়। আর তাই আরও প্রায় ১০ হাজার প্রার্থীকে ডাকা হচ্ছে তৃতীয় ফেজের ভেরিফিকেশনে।"

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.