প্রত্যেক বুথে কেন্দ্রীয় বাহিনী চাই! এই দাবিকে সমর্থন জানাল বিজেপির শিক্ষক সংগঠন

নজরবন্দি ব্যুরো: আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের প্রত্যেক বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে শিক্ষকরা যে আন্দোলন করছে, সেই আন্দোলনকে পূর্ণ সমর্থন করছে বিজেপির শিক্ষক সংগঠন বিজেপি শিক্ষক সেল। বিগত পঞ্চায়েত নির্বাচনে পশ্চিমবঙ্গের মানুষ দেখেছে নির্বাচনের নামে প্রহসন। সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার ক্ষেত্রে রাজ্য পুলিশ সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছিল।
রায়গঞ্জের প্রিসাইডিং অফিসার রাজকুমার রায়কে হত্যা করা হয়েছিল। কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ছাড়া ভোট কর্মী হিসাবে নিযুক্ত শিক্ষকরা ভোটের কাজে অংশগ্রহণ করতে চাইছেন না। বিভিন্ন জেলায় তারা প্রত্যেক বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে আন্দোলন করছেন। বিজেপি শিক্ষক সেলের রাজ্য কনভেনার দীপল বিশ্বাস শিক্ষকদের এই দাবির সঙ্গে একমত। তিনি জানান প্রত্যেক বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ছাড়া পশ্চিমবঙ্গে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অসম্ভব।
আমরা বিজেপি শিক্ষক সেলের পক্ষ থেকে বিজেপির রাজ্য নেতৃত্বকে জানিয়েছি প্রত্যেক বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে অবিলম্বে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করতে। পশ্চিমবঙ্গের পুলিশ প্রশাসন তৃণমূল কংগ্রেসের দলদাস। তাই বুথের নিরাপত্তার কাজে পশ্চিমবঙ্গ পুলিশ থাকলে তৃনমূল অবাধে ছাপ্পা ও রিগিং করবে, যেমনটা হয়েছিল পঞ্চায়েত নির্বাচনের ক্ষেত্রে। এছাড়াও ভোট-কর্মী হিসাবে নিযুক্ত শিক্ষকরাও প্রাণ সংশয়ে ভুগছে। গত পঞ্চায়েত নির্বাচনে রায়গঞ্জে ভোট কার্যে নিযুক্ত প্রিসাইডিং অফিসার রাজকুমার রায়ের মৃত্যুর তদন্ত রিপোর্ট এখনও পর্যন্ত প্রকাশ করা হল না। আমরা বিজেপি শিক্ষক সেলের পক্ষ থেকে অবিলম্বে উনার মৃত্যুর তদন্ত রিপোর্ট প্রকাশের দাবি জানাচ্ছি।

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.