মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ জানিয়ে ইস্তফা দিলেন ন্যাশনাল মেডিক্যাল কলেজের ১৬ জন চিকিৎসক!

নজরবন্দি ব্যুরো: প্রায় ৪ দিন ধরে লাগাতার অচলবস্তা চলছে এনআরএসে। কর্মবিরতির ডাক দিয়েছে জুনিয়র ডাক্তাররা। এইরকম পরিস্থিতির মধ্যে এনআরএস মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদ থেকে গতকাল রাতে ইস্তফা দিয়েছেন শৈবাল মুখোপাধ্যায়। সহকারী অধ্যক্ষের পদ থেকেও ইস্তফা দিয়েছেন সৌরভ চট্টোপাধ্যায়।

চার ঘণ্টার মধ্যে সমস্ত সরকারি হাসপাতাল থেকে কর্মবিরতি তুলে নিতে হবে। এমন হুমকি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু এরপরেও ছবিটা বদলায়নি। এই পরিস্থিতিতে কার্যত নিজেদের কাঁধে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন অধ্যক্ষ ও সহ-অধ্যক্ষ।
মুখ্যমন্ত্রী হুমকির শুরে বলেছেল চিকিৎসকরা কাজে যোগ না দিলে তাদের সমস্ত সুযোগসুবিধা থেকে বঞ্চিত করা হবে। আর এর পর থেকে চিকিৎসকরা ইস্তফা দিতে শুরু করেন।
আরজিকর মেডিক্যালে ৯৬ জন চিকিৎসক আজই ইস্তফা দিয়েছেন।
এরপরই ন্যাশনাল মেডিক্যাল কলেজে ইস্তফা দিয়েছেন ১৬ জন চিকিৎসক।
সঠিক নিরাপত্তার দাবিতে এনআরএস-এর চিকিৎসকদের আন্দোলনের আজ চতুর্থ দিন। এই আন্দোলনকে সমর্থন জানিয়েছে এইমস সহ দেশের প্রায় সব হাসপাতাল। গতকাল সাগরদত্ত হাসপাতালেও ইস্তফা দিয়েছিলেন চিকিৎসকরা। আজ ইস্তফা দিয়েছেন ন্যাশনাল মেডিক্যালের ১৬ জন চিকিৎসক। এই নিয়ে এনআরএসের ঘটনার প্রতিবাদে রাজ্য জুড়ে শতাধিক চিকিৎসক ইস্তফা দিলেন।
গতকাল স্বাস্থ্য দফতরের তরফে পরিষেবা চালু করার দাবি জানানো হলেও সশস্ত্র পুলিশবাহিনী ও নিরাপত্তার দাবিত অনড় রয়েছেন চিকিৎসকরা । এর ফলে কার্যত অচলাবস্থা চলছে। এখনও পর্যন্ত মেলেনি সঠিক সমাধান-সূত্র। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.