Header Ads

এন আর এস নিয়ে সাংবাদিক সম্মেলনে কি বললেন মুখ্যমন্ত্রী?

নজরবন্দি ব্যুরোঃ এন আর এস নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন মুখ্যমন্ত্রী। তিনি সাংবাদিকদের বলেনঃ
 ১। গত ১০ তারিখ রাতে একটা অপ্রীতিকর ঘটনা ঘটে। তার পর আমরা সব দিক থেকে চেষ্টা করছি। পরের দিনই স্বাস্থ্য প্রতিমন্ত্রীকে পাঠিয়েছিলাম। ওরা আমার সঙ্গে কথা বলতে চাইনি। অসম্মানিত হয়েছিলাম। কিন্তু কিছু বলিনি। কিন্তু বিনা চিকিত্সায় অনেকে মারা গিয়েছেন। চিকিত্সকরা আমাদের গর্ব। ভগবান মনে করি। রোগীরা যে সমস্যার মুখোমুখি হচ্ছেন, তা মর্মান্তিক শান্তিপূর্ণভাবে সমস্যার সমাধান হোক।
 ২। এজন্যেই সরকার এজমা জারি করেনি। সাংবাদিক বৈঠকে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। জোরজবস্তি চায় না সরকার। বিষয়টি জটিল করছেন কেউ কেউ, আমরা কোনও পুলিশি ব্যবস্থা নেয়নি। কোনও ডাক্তারকে গ্রেফতার করা হয়নি। তবে এভাবে চলতে পারে না ।
৩। অন্যান্য রাজ্যকিন্তু এমন পরিস্থিতিতে অন্য ব্যবস্থা নেয়। ওড়িশা, দিল্লি, গুজরাত, রাজস্থান— সর্বত্র এসমা জারি করা হয়েছে এর আগে। মানবিকতায় বিশ্বাস করি বলে এসমা করিনি। রেজিস্ট্রেশন বাতিল করিনি। তার পর আমরা সব দিক থেকে চেষ্টা করছি। পরের দিনই স্বাস্থ্য প্রতিমন্ত্রীকে পাঠিয়েছিলাম। ওরা আমার সঙ্গে কথা বলতে চাইনি। অসম্মানিত হয়েছিলাম। কিন্তু কিছু বলিনি।
৪। আমার বিরুদ্ধে উল্টোপাল্টা মন্তব্য করা হচ্ছে। আমি পুলিশকে বলেছি, কোনও ব্যবস্থা নেবেন না। অন্য কোথাও হলে কিন্তু এমনটা হত না।প্রবীণরা তাঁদের মতো করে চেষ্টা করেছেন। কিন্তু ওদের প্রতিনিধি দল কথা বলতে এল না। আমি চিকিত্সক মহল, স্বাস্থ্য মহলের কাছে আবেদন জানিয়েছি, আপনারা কাজে যোগদান করুন।
 এখন পর্যন্ত কি কি ব্যবস্থা নিয়েছে সরকার। জানালেন মুখ্যসচিব মলয় দে- আমাদের সমস্ত হাসপাতালের ভিতর নিরাপত্তার ব্যবস্থা বাড়ানোর ব্যবস্থা করা হয়েছে। যে ইন্টার্ন আহত হয়েছিলেন তিনি এখন ভাল আছেন। সরকার তাঁর যাবতীয় খরচ দেবে। স্বাস্থ্যসচিব ওখানে গিয়েছেন। মুখ্যমন্ত্রী কথা বলতে চেয়েছিলেন। কিন্তু আন্দোলনকারীরা কথা বলেননি। সরকারের তরফে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা জারি রয়েছে। হাসপাতালে পুলিশের টিম সব সময় থাকবে। কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে দিকে নজর থাকবে।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.