Header Ads

আপার প্রাইমারীর গুরুত্বপূর্ণ আপডেট! হবে চতুর্থ দফার ভেরিফিকেশন। #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ আপার প্রাইমারীতে চতুর্থ দফার ভেরিফিকেশন হবে কিনা তা নিয়ে বহু হবু শিক্ষকের মনে প্রশ্ন রয়েছে। আজ তাঁদের জন্যে সুখবরের ইঙ্গিত মিলল। তৃতীয় দফায় যে সমস্ত চাকরিপ্রার্থী আসেননি তাঁদের নতুন করে সুযোগ দিতে চলেছে শিক্ষাদফতর। চলতি মাসের ৪ জুন যে তৃতীয় দফার ভেরিফিকেশন হয়েছিল তাতে উপস্থিত হননি বহু চাকরিপ্রার্থী।
কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার জানিয়েছেন, তৃতীয় দফায় ভেরিফিকেশন পর্বে যাঁরা উপস্থিত থাকতে পারেননি, তাঁদের তথ্য যাচাই করার জন্যে আরও একটি তারিখ দেওয়া হবে। পাশাপাশি তিনি জানান প্রয়োজন পড়ছে চতুর্থ দফার ভেরিফিকেশন হবে। কমিশন সূত্রে খবর চতুর্থ দফার ভেরিফিকেশন হতে পারে আগষ্ট মাসে। তার আগে প্রথম তিন দফা ভেরিফিকেশনে সফল প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে।
উল্লেখ্য প্রথম দফায় ডাকা হয়েছিল ১৭হাজার ২০২ জন, দ্বিতীয় দফায় ৫হাজার ৫০০ জন এবং তৃতীয় দফায় প্রায় ১৫ হাজার চাকরিপ্রার্থীকে ভেরিফিকেশনে ডেকেছে কমিশন। কিন্তু  দেখা গেছে প্রথমদ্বিতীয় এবং তৃতীয় দফা মিলে প্রায় ৭ হাজার হবু শিক্ষক ভেরিফিকেশনে জাননি! 
প্রসঙ্গত, প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণহীন, উভয় ধরনের প্রার্থী মিলিয়ে টেট উর্ত্তীঘ্ন চাকরিপ্রার্থীর সংখ্যা প্রায় ১ লক্ষ ৯২ হাজার! 

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.